Home » চকরিয়া » বরইতলীতে সামাজিক বনায়নের জমি বিক্রি করছে সন্ত্রাসীরা

বরইতলীতে সামাজিক বনায়নের জমি বিক্রি করছে সন্ত্রাসীরা

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

pic-4 chakaria. 12-08-2012চকরিয়া প্রতিনিধি :::

চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের মছনিয়াকাটা এলাকায় সামাজিন বনায়নের জমি প্লট হিসেবে বিক্রি করছে দখলবাজ সন্ত্রাসীরা। এমনকি বনায়নের উপকার ভোগীদের নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করে অস্ত্র মহড়া দিয়ে লক্ষ লক্ষ টাকার গাছ লুট করছে এসব ভুমিদস্যুরা। তাদের অত্যাচারে এক প্রকার চরম হুমকিতে নিরাপত্তাহীনতায় বসবাস করছে সাধারণ লোকজন। এনিয়ে এলাকার সচেতন মহল কক্সবাজার জেলা প্রশাসক ও পুলিশ সুপার সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের হস্তক্ষেপ কামনা করে লিখিত অভিযোগ দিয়েছেন।

স্থানীয় সূত্রে অভিযোগে জানাগেছে, সন্ত্রাসী বাহিনীর মধ্যে রয়েছে মৃত মো: কালুর পুত্র ৮মামলার পলাতক আসামী সাহাব উদ্দিন,মৃত আবদুল্লাহর পুত্র মহিউদ্দিন প্রকাশ কালা মহিউদ্দিন, আবুল হাসেমের পুত্র মোহাম্মদ আলী, গুরা মিয়ার পুত্র ইলিয়াছ, ছিদ্দিক আহমদের পুত্র নেজাম উদ্দিন, কামাল হোসেন প্রকাশ কালা মিয়ার পুত্র আবদুর রশিদ, নুর আহমদের পুত্র জাফর আহমদ, আবদুল্লাহর পুত্র জয়নাল আবদীন, রশিদ আহমদের পুত্র গফুর, ছিদ্দিক আহমদের পুত্র জিয়াবুল, আবদুল হাকিমের পুত্র রিদুয়ান ও আবুল হাসেমের পুত্র বেলাল।

অভিযোগ উঠেছে, বাহিনীর সদস্যরা ২০০৫-০৬ এবং ২০১০-১১ সনের সামাজিক বনায়নের ৯০লাখ টাকার গাছ কেটে লুট করেছে। কেউ ১লাখ টাকার জমি বিক্রি করলে বাহিনীর সদস্যদের ৩০হাজার টাকা করে চাঁদা দিতে হয়। গত ২দিন পূর্বে গৌবিন্দপুর গ্রামের হারুনের একটি প্লট দখল করে ১লাখ ৫০হাজার টাকা দিয়ে অন্যত্র বিক্রি ও দখল বুঝিয়ে দিয়েছে। এলাকার বাসিন্দা নুরুল হকের কাছ থেকে ৫০হাজার, মোহাম্মদের কাছ থেকে ২০হাজার, বেলালের কাছ থেকে ২৫হাজার টাকা সহ বিভিন্ন জনের কাছ থেকে ভয় দেখিয়ে চাঁদা আদায় করা হয়েছে।এমনকি সন্ত্রাসীরা আসহাব উদ্দিন চৌধুরী সুমন ও আবদুর রহিমকে প্রাণনাশের হুমকি দেওয়ায় বাড়ি থেকে বের হতে পারছেনা। বাহিনীর সদস্য মহিউদ্দিনের হাতে লম্বা বন্দুক, মোহাম্মদ আলীর হাতে কাটা বন্দুক, ইলিয়াছ ও জয়নাল হাতে রাম দা নিয়ে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। তারা বাড়ি বাড়ি গিয়ে গুলি বর্ষণ করছে বলে অভিযোগ উঠেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গণপূর্তের জমিতে একযোগে ১৭ অবৈধ ভবন, চুপ গণপূর্ত

It's only fair to share...41300বিশেষ প্রতিনিধি : কক্সবাজার শহরের কলাতলীতে গণপূর্ত বিভাগের আবাসিক এলাকার পূর্বপাশে ...

error: Content is protected !!