ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

লামায় অবৈধ ফার্নিচার পাচারকালে ড্যানিস ফুডস লিঃ এর কার্গো গাড়ী জব্দ

dddমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

বান্দরবানের লামায় অবৈধ কাঠ ও ফার্নিচার পাচারকালে হাতেনাতে ড্যানিস ফুডস লিঃ এর ফার্নিচার বোঝাই কার্গো গাড়ী আটক করা হয়েছে। ২০ আগষ্ট শনিবার বিকাল ৪টায় লামা বাজারের মাদ্রাসা সংলগ্ন রিদুয়ার ফার্নিচার মার্ট থেকে ফার্নিচার বোঝাই কালে কার্গো গাড়ীটি জব্দ করে লামা বন বিভাগ। লামা বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রফিকুল ইসলাম চৌং এর তড়িৎ পদক্ষেপে গাড়ীটি জব্দ করা সম্ভব হয়। গাড়ী নাম্বার ঢাকা মেট্রো- অ ১১-০৫৬৯।

সরজমিনে জানা যায়, ড্যানিস ফুডস লিঃ এর কক্সবাজারের চকরিয়া অফিসের এরিয়া ম্যানাজার ফরহাদ প্রতিনিয়ত লামা বাজারে কোম্পানীর মালামাল ডেলিভারী শেষে যাওয়ার পরে খালী গাড়ীতে করে কাঠ ফার্নিচার পাচার করে। একই ভাবে আজ ২০ আগষ্ট শনিবার মাল ডেলিভারী শেষে ফেরার পথে বিকাল ৪টায় লামা বাজারের গজালিয়া স্টেশন সংলগ্ন মেসার্স রিদুয়ান ফার্নিচার মার্ট থেকে বক্সখাট ও অন্যান্য ফার্নিচার গাড়ীতে তোলা হলে লামা বন বিভাগ গাড়ীটি ফার্নিচার সহ জব্দ করে। এসময় গাড়ীর চালক সহ গাড়ীটি জব্দ করে নিয়ে যায় লামা বন বিভাগ।

এব্যাপারে ড্যানিস ফুডস লিঃ এর ডিএসএম(চট্টগ্রাম) বুলবুল আহমদ বলেন, কাঠ ও ফার্নিচার গুলো আমার এরিয়া ম্যানাজার ফরহাদ ব্যবহারের জন্য নিয়ে যাচ্ছিল। ফার্নিচার নিয়ে যাওয়ার সরকারী অনুমতি আছে কিনা প্রশ্ন করা হলে তিনি আর কোন উত্তর না দিয়ে বিষয়টি এড়িয়ে যান।

লামা বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রফিকুল ইসলাম চৌং বলেন, আমি তথ্য পেয়ে দ্রুত গাড়ীটি আটক করি। এই ভাবে ফার্নিচার ও কাঠ পাচারের কোন নিয়ম নেই। গাড়ীটি জব্দ করা হয়েছে এবং বিভাগীয় মামলা হবে।

পাঠকের মতামত: