ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

মুজিব হত্যায় জিয়া নয়, আওয়ামী লীগ জড়িত: ফখরুল

fakrul,,,নিজস্ব প্রতিবেদক ::

ঢাকা: শেখ মুজিবুর রহমান হত্যায় জিয়াউর রহমান নয়, আওয়ামী লীগ জড়িত বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিনি সেখানে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানান।
ফখরুল অভিযোগ করেন, “জঙ্গিবাদকে সরকার নির্মূল করতে চায় না। সরকার জঙ্গিবাদকে রাজনৈতিক উদ্দেশে ব্যবহার করতে চায়। এ জন্য আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে জঙ্গিবাদ ক্রমেই বেড়ে চলেছে।”

তিনি বলেন, “আজকে জঙ্গিবাদের যে দানব দেশকে গ্রাস করতে চলেছে, সেই জঙ্গিবাদকে সুষ্ঠুভাবে মোকাবিলা না করে শুধুমাত্র রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য ব্যবহার করা হচ্ছে। যার ফলে প্রকৃত অপরাধীরা আড়ালে থেকে যাচ্ছে। এই বিষয়গুলোর দ্রুত অবসানকল্পে একটি জাতীয় ঐক্য গড়ে তুলবার ব্যাপারে সবাই ঐকমত্য হয়েছেন।”

সরকারি দলের লোকেরা বলছেন বঙ্গবন্ধু হত্যায় জিয়াউর রহমান জড়িত ছিলেন—এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, “শেখ মুজিবুর রহমানের মর্মান্তিক হত্যার পর ক্ষমতায় বসেছিল কারা? আওয়ামী লীগ। সুতরাং এটা খুব পরিষ্কার, যারা শেখ মুজিব হত্যার পরে ক্ষমতায় বসেছিল, তাঁরাই এটার মূল চাবিকাঠি ঘুরিয়েছিল। শেখ মুজিব হত্যার যদি সত্যিকার অর্থেই সুষ্ঠুভাবে তদন্ত করা হয়, তাহলে দেখা যাবে তাদের নেতারাই এর সঙ্গে পুরোপুরি জড়িত। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান কখনোই এ ধরনের রাজনীতি করেননি। সুতরাং তার জড়িত হওয়ার প্রশ্নই আসে না।”

বিএনপি মহাসচিব অভিযোগ করেন, “বিএনপিকে দমন করতে মিথ্যা মামলা দিয়ে দলীয় নেতাদের গ্রেফতার করা হচ্ছে। আর গণতন্ত্র না থাকায় আওয়ামী লীগ নেতারা বিএনপিকে নিশ্চিহ্ন করার কথাও বলছেন।”

পাঠকের মতামত: