ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

আলীকদমে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে পার্বত্য জেলা পরিষদের অনুদান বিতরণ

Alikadam Docari Bazar Faire Newsমমতাজ উদ্দিন আহমদ, আলীকদম :::

আলীকদম উপজেলার দোছরী বাজারে অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদেরকে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবার ঘটনাস্থল দোছরী বাজার সফর করেন পার্বত্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহিদুল আলম ও সদস্য থোয়াইচাহ্লা মার্মার নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

এ প্রতিনিধি দলের সাথে মঙ্গলবার দুপুরে দোছরী বাজারে গিয়ে দেখা যায় পুরো বাজারটি শ্মশানের ছাইয়ের ধুসরতায় পোড়া মাটির গন্ধ বেরুচ্ছে। স্থানীয় তঞ্চঙ্গ্যা, মার্মা, ত্রিপুরা ও বাঙ্গালী ব্যবসায়ীরা সর্বস্ব হারিয়ে নিঃস্ব হয়ে বসে আছেন। দুর্গম জনপদ গহীন অরণ্যের মাঝে সরকারি অর্থ ও ত্রাণ সহযোগিতা পেয়ে কৃতজ্ঞতা জানালেন ক্ষতিগ্রস্ত তারামালা তঞ্চঙ্গ্যা, দারাইশমনি তঞ্চঙ্গ্যা ও নিয়াপাও মুরুং।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের উদ্দেশ্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহিদুল আলম বলেন, আগুনের ভয়াবহতা দেখে মনে হচ্ছে বাজারের সব ব্যবসায়ী ও প্লট মালিকই নিঃস্ব হয়েছেন। এ ক্ষতি পোষানো সম্ভব না হলেও পার্বত্য জেলা পরিষদ এ দুঃসময়ে পাশে এসেছেন ভরসা দিতে।

এ সময় পার্বত্য জেলা পরিষদের পক্ষে জনপ্রতি ৩ হাজার টাকা হারে নগদ বিতরণ করা হয়। অনুদান বিতরণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোজাম্মেল হক, কুরুকপাতা ইউপি চেয়ারম্যান ক্রাতপুং মুরুং, চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান মংব্রাচিং মার্মা, আ.লীগ নেতা আব্দুল মতিন মেম্বার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সেক্রেটারী মো. নাছির উদ্দিন ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আব্দল মুবিন মেম্বার প্রমুখ।

পাঠকের মতামত: