ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় ছয়টি কলেজে এইচএসসি উত্তির্ণ ১৪৪০ জন শিক্ষার্থী, এ+ মাত্র তিন

HSC-result-2016-wwwএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার ছয়টি কলেজের ২৪৩১জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছেন ১৪৪০জন। অকৃতকার্য হয়েছেন ৯৯১জন। ফলাফলের ক্ষেত্রে ভাল অবস্থানে রয়েছে চকরিয়া কর্মাস কলেজ। পরের অবস্থানে রয়েছে ডুলাহাজারা কলেজ, চকরিয়া সরকারি কলেজ, বদরখালী কলেজ ও চকরিয়া আবাসিক মহিলা ডিগ্রি কলেজ। অপরদিকে ফলাফলে চরম বিপর্যয় ঘটেছে চকরিয়া সিটি কলেজের।

সচেতন মহল অভিযোগ করেছেন, শিক্ষকদের প্রাইভেট বাণিজ্য ও কলেজে পাঠদানের ক্ষেত্রে ক্লাসে চরম গাফেলতি এবং কলেজে নিয়মিত শিক্ষার্থী উপস্থিতি না থাকার কারনে সঠিকভাবে পাঠ গ্রহন করতে ব্যর্থ হওয়ার ফলে পরীক্ষার এমন ফলাফল বিপর্যয় ঘটেছে।

উপজেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, চকরিয়া কলেজ থেকে তিন বিভাগে ৭০০জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ৩৩৪জন। অকৃতকার্য হয়েছে ৩৬৬জন। এপ্লাস পেয়েছেন একজন, পাশের হার ৪৭ দশমিক ৭১। ডুলাহাজারা কলেজ থেকে তিন বিভাগে পরীক্ষায় অংশ নেয় ৬৭৮জন, পাশ করেছে ৪৯৭জন। অকৃতকার্য হয়েছে ১৮১জন। এপ্লাস পেয়েছেন দুইজন, পাশের হার ৭৩ দশমিক ৩০। চকরিয়া আবাসিক মহিলা ডিগ্রি কলেজ থেকে তিন বিভাগে পরীক্ষায় অংশ নেন ৫৮৯জন, পাশ করেছে ৩৭৩জন, অকৃতকার্য হয়েছে ২১৬জন, পাশের হার ৬৩ দশমিক ৩৩। বদরখালী কলেজ থেকে তিনবিভাগে অংশ নেয় ২৫৯জন শিক্ষার্থী, পাশ করেছে ১১৬জন, অকৃতকার্য হয়েছে ১৪৩জন, পাশের হার ৪৪ দশমিক ৭৯। চকরিয়া কর্মাস কলেজে শুধুমাত্র বাণিজ্য বিভাগে অংশ নেন ১১৬জন পরীক্ষার্থী, পাশ করেছে ৯০জন, অকৃতকার্য হয়েছে ২৬জন, পাশের হার ৭৭দশমিক ৫৯। চকরিয়া সিটি কলেজে তিন বিভাগে অংশ নেয় ৮৯জন, পাশ করেছে ৩০জন, অকৃতকার্য হয়েছে ৫৯জন। #

পাঠকের মতামত: