ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ায় গভীর রাতে চিংড়িজানে ডাকাতির প্রস্তুতি ভন্ডুল, ৫টি দেশে তৈরী বন্দুক উদ্ধার

Chakaria Picture (1) 17-08-2016এম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের চিংড়িজানে ডাকাতির প্রস্তুতি ভন্ডুল করে দিয়েছে থানা পুলিশের একটি দল। ওইসময় ডাকাতদলের সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যেতে সক্ষম হলেও পুলিশ ঘটনাস্থল থেকে দেশে তৈরী ৫টি একনলা লম্বা বন্দুক উদ্ধার করেছে। মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক আড়াইটার দিকে পুলিশের একটিদল উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের দুর্গম চরনদ্বীপ এলাকার অপরাধীদের অভয়ারণ্য খ্যাত মাছ কাটা খালের পাশে এ অভিযান পরিচালনা করেন।

অভিযানের সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার ওসি (তদন্ত) কামরুল আজম বলেন, মঙ্গলবার রাতে চিরিরঙ্গা ইউনিয়নের মাছকাটা খাল এলাকায় চিংড়ি প্রকল্পের ১০-১২জনের অসত্রধারী ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। ওইসময় র্সোস মারফত খবর পেয়ে তাৎক্ষনিক সেখানে থানা পুলিশের একটিদল অভিযানে নামে। তিনি বলেন, ওইসময় ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে রাতের অন্ধকারে পালিয়ে যায়। তবে মাছ কাটা খাল সংলগ্ন এলাকার পরিত্যক্ত স্থান থেকে পুলিশ ৫টি দেশীয় তৈরি বন্ধুক উদ্ধার করে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জহিরুল ইসলাম খাঁন বলেন, পুলিশ ঠিক সময়ে অভিযান যেতে না পারলে চিংড়িজোন এলাকায় বড় ধরণের ডাকাতির ঘটনা সংগঠিত হতো। র্সোস মারফত খবর পেয়ে তাৎক্ষনিক ডাকাতি প্রতিরোধে ব্যবস্থা নেয়া হয়। তিনি বলেন, চিংড়িজোনে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র উদ্ধারের ঘটনায় এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। #

পাঠকের মতামত: