ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় মাইক্রোবাস চাপায় পথচারী ও টমটম উল্টে যাত্রী নিহত, আহত ৭ ।। ফুটপাত দখলমুক্ত করতে মহাসড়কে ব্যারিকেড

চকরিয়া প্রতিনিধি :::

চকরিয়ায় মাইক্রোবাসের চাপায় এক পথচারী ও টমটম উল্টে এক যাত্রী নিহত হয়েছে।  আজ খুটাখালী স্টেশন ও ফাঁসিয়াখালী রাস্তার মাথা নামক স্থানে পৃথক এ ঘটনা ঘটে।

খুটাখালী স্টেশনে যাত্রীবাহী মাইক্রোবাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা কয়েকজন পথচারীকে চাপা দিয়ে ভাসমান দোকানে ঢুকে পড়ে। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান এক টিউবওয়েল মিস্ত্রি। গুরুতর আহত হন মিস্ত্রির শিশু পুত্র ও খালা (মায়ের বোন)। মুমূর্ষু অবস্থায় তিনজনকে উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক টিউবওয়েল মিস্ত্রিকে মৃত ঘোষণা করে অন্য দুইজনকে হাসপাতালে ভর্তি করান। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। কক্সবাজার ছেড়ে আসা চকরিয়াগামী নিয়ন্ত্রণ হারানো যাত্রীবাহী মাইক্রোবাসের চাপায় মারা যাওয়া টিউবওয়েল মিস্ত্রির নাম মোহাম্মদ জুনাইদ (৩০)। তিনি উপজেলার খুটাখালী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পিয়াইজ্জ্যাকাটা গ্রামের আবুল কালামের পুত্র। এ সময় গুরুতর আহত হয় নিহত জুনাইদের শিশু পুত্র রেজাউল করিম (১০) ও আপন খালা একই এলাকার শামশুল আলমের স্ত্রী রশিদা বেগম (৫০)

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় ক্ষুব্ধ জনতা মহাসড়কের উভয়পাশ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করার দাবিতে বিক্ষোভ প্রদর্শন এবং মহাসড়কে ব্যারিকেড দেয়। এতে উভয়দিকে প্রায় আধঘণ্টা ধরে ব্যারিকেডে আটকা পড়ে শত শত যানবাহন। পরে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে মহাসড়কের ফুটপাত দখল করে বসানো অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করলে পরিস্থিতি শান্ত হয়ে আসে এবং ফের যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

অপর দিকে মহাসড়কের চকরিয়ার ফাঁসিয়াখালী ইউনিয়নের ফাঁসিয়াখালী রাস্তার মাথা নামক স্থানে যাত্রীবাহী একটি টমটম চলন্ত অবস্থায় সড়কের গর্তে পড়ে উল্টে গেলে ঘটনাস্থলেই প্রাণ হারান এক যাত্রী। তিনি ব্যক্তিগত কাজে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে যাচ্ছিলেন। এ সময় টমটমের আরো ৪জন যাত্রী আহত হলে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। দুপুর সাড়ে বারোটার দিকে এই দুর্ঘটনায় মারা যাওয়া যাত্রীর নাম ফরিদুল আলম (৪৮)। তিনি ফাঁসিয়াখালী ইউনিয়নের দিগরপানখালী গ্রামের মোহাম্মদ আলীর পুত্র।

স্থানীয় ক্ষুব্ধ জনতা জানান, দীর্ঘদিন ধরে মহাসড়কের ফুটপাত দখল করে একশ্রেণির প্রভাবশালী ব্যক্তি অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান খুলে তা ভাড়া দেয়। এতে মহাসড়কের ফুটপাত দিয়ে চলাচল করা দুরূহ হয়ে দাঁড়ায়। এতে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। আজকের  দুর্ঘটনাটিও ফুটপাত দখল করে বসানো ব্যবসা প্রতিষ্ঠানে সওদা করতে যাওয়া লোকজনের ওপর নিয়ন্ত্রণ হারানো মাইক্রোবাস চাপা দিলে হতাহতের ঘটনা ঘটে।

তারা আরো জানান, ফুটপাত দখলমুক্ত করতে তাৎক্ষণিক ক্ষুব্ধ লোকজন সংঘবদ্ধ হয়ে মহাসড়কে ব্যারিকেড দিলে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে দুই পাশের অবৈধ ব্যবস্থা প্রতিষ্ঠান উচ্ছেদ করে দেয়।

মহাসড়কের মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট মো. আশিকুর রহমান দৈনিক চকরিয়া নিউজকে বলেন, দুর্ঘটনার পর পরই ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এ সময় মাইক্রোবাসটি জব্দ করতে পারলেও চালক পালিয়ে যায়। গুরুতর আহত শিশু রেজাউলকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ক্ষুব্ধ জনতার দাবির প্রেক্ষিতে ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দেওয়া হয়েছে।

 

পাঠকের মতামত: