ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

আলীকদমে নবগঠিত কুরুকপাতা ইউনিয়নে চেয়ারম্যান-মেম্বারদের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান স¤পন্ন

wwআলীকদম (বান্দরবান) প্রতিনিধি ::

বান্দরবান পার্বত্য জেলার আলীকদম উপজেলায় গত রবিবার (১৪ আগস্ট) নবগঠিত কুরুকপাতা ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্ব গ্রহণ ও প্রথম সভা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এ উপলক্ষ্যে কুরুকপাতা ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কুরুকপাতা ইউনিয়নের প্রশাসক ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা কল্লোল কুমার সেন।

ইউপি সচিব মংচিং মার্মার সঞ্চালনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. ইয়াকুব মামুন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৪নং কুরুকপাতা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ক্রাতপুং ¤্রাে, ৩নং কুরুকপাতা ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ফোগ্য মার্মা, উপজেলা শিক্ষা অফিসার বাসুদেব কুমার সানা, উপজেলা মৎস্য কর্মকর্তা গোলাম মর্তুজা, আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ, স্থানীয় আওয়ামীলীগ নেতা বিদ্যামনি ত্রিপুরা ও খামলা মুরুং মেম্বার প্রমুখ।

অনুষ্ঠান শেষে তিনজনকে প্যানেল চেয়ারম্যান মনোনীত করা হয়। মনোনীত প্যানেল চেয়ারম্যানরা হলেন খামলাই মুরুং (প্যানেল-১), মিসেস ছকিনা চাকমা (প্যানেল-২) ও মেনরুয়ে মুরুং (প্যানেল-৩)।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সদাশয় সরকার পাহাড়ি এলাকার তৃণমুল জনগোষ্ঠীকে উন্নয়নের মুল¯্রােতে নিয়ে আসতে চায়। এ ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর অভিপ্রায়ে ২০১৩ সালের সেপ্টেম্বরে আলীকদম উপজেলার দু’টি ইউনিয়নকে বিভক্ত করে নয়াপাড়া ও কুরুকপাতা নামে আরো দু’টি ইউনিয়ন গঠন করার ঘোষণা আসে। ফলশ্রুতিতে নবগঠিত কুরুকপাতা ইউনিয়নে প্রান্তিক জনগোষ্ঠীর লোকজন জনপ্রতিনিধি হওয়ার সুযোগ পেয়েছে। ইতোমধ্যেই এর সুফল পেতে শুরু করেছে দুর্গম পাহাড়ি জনপদ কুরুকপাতা-পোয়ামুহুরী এলাকার পিছিয়ে পড়া মানুষ।

বক্তারা, নবগঠিত এ ইউনিয়নে শিক্ষা, চিকিৎসা, কৃষি ও ভৌত অবকাঠামো সৃষ্টিতে বেশী পরিমাণ সরকারের উন্নয়ন বরাদ্দ প্রত্যাশা করেন।

পাঠকের মতামত: