ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

লামায় দলিত, হরিজন, বেদে ও হিজড়াদের মাঝে ভাতা বিতরণ

ি্‌মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

লামা শহর সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে দলিত, হরিজন, বেদে, হিজড়া, বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীতা, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা ও প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয়েছে। “অসহায়, দরিদ্র ও বিপন্ন মানুষের সেবা হোক আমাদের অঙ্গীকার” এই শ্লোগানকে সামনে রেখে ১৪ আগষ্ট রবিবার বেলা ১১টায় লামা উপজেলা ও শহর সমাসেবা কার্যালয়ের আয়োজনে লামা পৌরসভার সার্বিক সহায়তায় পৌরসভা হলরুমে ভাতা ও অনুদান বিতরণ করা হয়েছে।

লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. ইসমাইল। অনুষ্ঠানের উদ্বোধন করেন লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, ফাতেমা পারুল, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ শাহী নেওয়াজ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা আবু মুসা ফারুকী, ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, কৃষি কর্মকর্তা নুরে আলম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার যতীন্দ্র মোহন মন্ডল, সাংবাদিক প্রিয়দর্শী বড়–য়া, মুহাম্মদ কামালুদ্দিন, মোহাম্মদ রফিকুল ইসলাম সহ পৌর কাউন্সিলর, জনপ্রতিনিধিরা।

জানা গেছে, ২০১৫-১৬ অর্থ বছরে লামা উপজেলা ও শহর সমাজসেবা কার্যালয় থেকে নিয়মিত ২ হাজার ৫৭৫ জন সুবিধাভোগীকে বয়স্ক ভাতা, ১ হাজার ৩৯৫ জনকে বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা, ৪৫৩ জনকে অসচ্চল প্রতিবন্ধী ভাতা, ১০১ জনকে প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি, ৩০ জন মুক্তিযোদ্ধাকে সম্মানী, ৪টি এতিখানায় ৬৫ জনকে আর্থিক সহায়তা, ৩০ জনকে দলিত, হরিজন ও বেদেকে বিশেষ ভাতা, ১০ জন দলিত, হরিজন ও বেদে সন্তানকে উপবৃত্তি ও ১জন হিজড়াকে বিশেষ ভাতা প্রদান করা হয়েছে। সমাজের সকল শ্রেণীর মানুষের উপস্থিতিতে লামা পৌরসভা কার্যালয়টি মিলনমেলার স্থলে পরিণত হয়।

পাঠকের মতামত: