ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

উগ্রপন্থা নয় , চারিত্রিক মাধুর্য্যতায় ইসলামের আদর্শ পৌঁছাতে হবে : শিবির

shibir-ctgপ্রেস বিজ্ঞপ্তি :

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় দাওয়াহ বিষয়ক সম্পাদক আনিসুর রহমান বিশ্বাস বলেন ইসলামের কথা বলে কতিপয় গোষ্ঠী বিনা কারণে মানুষ হত্যা করে আমজনতার কাছে ধর্ম হিসেবে ইসলামকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে। এরা নিজেরাই ইসলাম ও ইসলাম ধর্ম সম্পর্কে কোন রকম সঠিক জ্ঞান বা ধারণা ব্যতিরেকে অপরকে ইসলাম কায়েমের কথা বলে কোমলমতি যুবকদের মনে পরকালীন মুক্তির আশা দেখিয়ে সাধারণ মানুষ হত্যার মতো জঘণ্য অপরাধের দিকে ঠেলে দিচ্ছে। যা কখনো কোন ভাবেই কারো কাছে কাম্য নয়। কেননা এই পৃথিবীতে ইসলামকে ধর্ম হিসেবে প্রতিষ্ঠা করতে গিয়ে হযরত মুহাম্মদ (স.) নিজেই কাফের মুশরিকদের দ্বারা নির্যাতিত হয়েছিলেন। তারপরও উম্মতের নিকট কোন রকম মানবতা বিরোধী জঘণ্য কাজের শিক্ষা দেন নি। ইসলামের প্রাথমিক যুগে তো নয়, ইসলামী রাষ্ট্র কায়েম হবার পরও রাসূল (স.) বিনা কারণে মানুষ হত্যা করার আদেশ দেন নি। বরং তিনি হাজারো জুলুম-নির্যাতনের বিপরীতে একদল মানুষ তৈরি করেছিলেন যারা সমাজ থেকে নানা অত্যাচার, অনাচার, সুদ, ঘুষ, মানব হত্যা সহ বিভিন্ন সমাজ বিরোধী কাজ উচ্ছেদ করে পৃথিবীতে এক একটি সুন্দর সোনালী রাষ্ট্র উপহার দিতে সক্ষম হয়েছিলেন। এ অবস্থায় বর্তমান সময়ে দ্বীন ইসলাম কায়েমের নামে এসব ধর্মান্ধ গোষ্ঠী ইসলামের অপব্যাখ্যা দিয়ে বিনা কারণে মানুষ হত্যা করে পৃথিবী ব্যাপী ইসলাম ধর্মকে মানুষের কাছে ভুল ভাবে উপস্থাপন করছে। তাই তিনি ছাত্রশিবিরের কোন নেতা কর্মীর বিরুদ্ধে সংগঠন কিংবা রাষ্ট্র পরিপন্থী এ ধরণের চরম বা উগ্রবাদীতার সাথে দূরতম সম্পর্ক খোঁজে পাওয়া গেলে তাদেরকে বিন্দু পরিমাণ ছাড় না দিয়ে দেশের প্রচলিত আইনের হাতে তুলে দেয়া হবে স্পষ্ট ভাষায় জানিয়ে দেন। একই সাথে নিজেদের আমল-আখলাক ও নৈতিক চরিত্রের মানকে আরো উন্নত করার মাধ্যমে অপরের কাছে ইসলামের সুমহান আদর্শ পৌঁছে দেয়ার আহ্বান জানান।

চট্টগ্রাম মহানগরী উত্তর শিবির’র উদ্যোগে ওয়ার্ড দায়িত্বশীল শিক্ষা বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি আজ (১৩.০৮.১৬) এসব কথা বলেন। নগর উত্তর শিবির সভাপতি সালাউদ্দিন মাহমুদ’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শিবির নেতা এস কে সিকদার, ফারুকে আজম, রাশেদুল ইসলাম, শাকিল রায়হান, আবু আব্দুল্লাহ, কামাল কুতুবী প্রমুখ।

সভাপতির বক্তব্যে সালাউদ্দিন মাহমুদ বলেন ইসলামী ছাত্রশিবির এদেশের মুক্তিকামী মানুষের প্রিয় ঠিকানা। এ সংগঠনের কোন নেতা কর্মী দেশ বিরোধী কর্মের সাথে যাতে জড়িত হতে না পারে সেজন্য সবাইকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান। কেননা যারা ছাত্রশিবিরের গঠন মূলক কাজ সহ্য করতে না পেরে বার বার বিরোধীতা করে আসছে তারা সব সময় জঙ্গিবাদের সাথে শিবিরকে জড়ানোর অপচেষ্টা করছে বলে অভিযোগ করে এদের কাছ থেকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে অধীনস্ত জনশক্তির প্রতি নিয়মিত খোঁজ খবর রাখার নির্দেশ দেন। সে সাথে বিশ্বের বুকে বাংলাদেশকে একটি কল্যাণকামী রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে সবাইকে নিজেদের পড়ালেখার পাশাপাশি আদর্শিক জ্ঞান অর্জন করে নিজেকে একজন পরিপূর্ণ মানুষ হিসেবে গঠন করার আহবান জানান।

 

পাঠকের মতামত: