ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

বর্তমান সরকার শিক্ষাখাতকে গণমুখী করতে প্রদক্ষেপ নিয়েছেন -চকরিয়ায় ইলিয়াছ এমপি

ttএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের পোকখালী রেডক্রিসেন্ট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গত ৯আগস্ট বিকাল ৪টায় অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত চকরিয়া-পেকুয়া আসনের জাতীয় সংসদ সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছ (এম.পি)। তিনি শিক্ষাকে গণমুখী করার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তিনি মা’দেরকে শিশু বান্ধব হওয়ার জন্য আহবান জানান। এমপি ইলিয়াছ বলেন, বর্তমান সরকার হচ্ছে শিক্ষা বান্ধব সরকার। ২০১৮সাল নাগাদ অষ্টম শ্রেণি পযর্ন্ত বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষার আওতায় চলে আসবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি চকরিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: খুরশীদুল আলম চৌধুরী বলেন, মাদেরকে সৎ ও নীতিবান হওয়ার দিক তুলে ধরেন। তিনি বলেন, মায়েরাই পারে জাতীকে বদলে দিতে।

পোকখালী রেডক্রিসেন্ট সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট আওয়ামীলীগ নেতা মকছুদুল হক ছুট্টো’র সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিনহাজ উদ্দিনের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমচর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর আলম, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. আবু জাফর, বিদ্যালয়ের দাতা ও প্রতিষ্ঠাতা আলহাজ্ব ওয়ালিদ ইবনে মোস্তাক চৌধুরী,ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয় সিনিয়র সহকারী শিক্ষক মোস্তাক আহমদ, ইলিশিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, পশ্চিম বড়ভেওলা ৯নং ওয়ার্ডের এমইউপি মোজাম্মেল হক, সাবেক মেম্বার নেয়ামত উল্লাহ মনু। অনুষ্ঠান সঞ্চালনা করেন জঙ্গলকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোছাইন।###

পাঠকের মতামত: