Home » কক্সবাজার » ঈদগাঁও -ঈদগড় -বাইশারী সড়কে যানবাহন চলাচল বন্ধ , লাখো মানুষের চরম দুর্ভোগ !

ঈদগাঁও -ঈদগড় -বাইশারী সড়কে যানবাহন চলাচল বন্ধ , লাখো মানুষের চরম দুর্ভোগ !

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

eidgor baisari roadসেলিম উদ্দিন, ঈদগাঁও (কক্সবাজার ) প্রতিনিধি:::

কোন ধর্মঘট বা হরতাল নয়। ঈদগাঁও -ঈদগড় -বাইশারী সড়ক যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় পরিবহন মালিক ও শ্রমিকেরা গাড়ি চলাচল বন্ধ করে দিয়েছে বৃহস্পতিবার ১১ আগষ্ট সকাল থেকে। এখন দুই ইউনিয়নের লাখো মানুষের দুর্ভোগের শেষ নেই। বাধ্য হয়ে পায়ে হেঁটে ১০ কি.মি. পথ পাড়ি দিতে হচ্ছে মানুষের।

সরজমিনে ঘুরে দেখা যায়, ১০ কি.মি. বাইশারী- ঈদগড় পাকা সড়কটি খানখন্দে ভরা, কোথাও কোথাও পাহাড়ী ছড়ায় রূপ ধারণ, আবার অনেক জায়গায় চাষাবাদের জমিতে পরিণত, আবার অনেক জায়গায় কালভার্টগুলো ভেঙ্গে মৃত্যুকূপে পরিণত হয়েছে। মোদ্দ কথা হল, সব মিলিয়ে গাড়ি চলাচলতো দূরের কথা পায়ে হেঁটে যাওয়াও এখন বিপদ জনক। যেকোন মুহুর্তে পা পিঁছলিয়ে মানুষের হাঁড়গোড় ও কোমর ভেঙ্গে যাওয়া আশংকা রয়েছে।

বাইশারীতে দায়িত্বরত হিল লাইন মিনিবাস মালিক সমিতির কাউন্টার ম্যানেজার সেলিম বলেন, তাদের সমিতির অধিকাংশ গাড়ি এখন অকেজো হয়ে পড়েছে। অনেকগুলো গাড়ি সড়ক নষ্ট হওয়ার কারণে রাস্তার পাশেই পড়ে রয়েছে। যার ফলে যানবাহন নিয়ে কোন ড্রাইবার আসতে চাইনা। তাই সকাল থেকে গাড়ি চলাচল বন্ধ হয়ে গেছে।

বাইশারী-ঈদগড় সড়কে গাড়ি যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারণে বাইশারীর তিনটি বাজারে মালামাল আনা নেওয়া বন্ধ হয়েছে বলে জানান বাজার সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর। তাছাড়া সড়ক যোগাযোগ বন্ধ হওয়ার কারণে রোগীদের অবস্থাও করুন দশায় পরিণত হয়েছে বলে জানান স্থানীয় বাসিন্দা মির্জা হাবীব বেগ।

হিল লাইন মালিক সমিতির ঈদগাঁও অফিসের অফিস ইনচার্জ মুফিজুর রহমান বলেন, বর্তমানে তাদের সমিতির অনেকগুলো মিনিবাস বাইশারী-ঈদগড় সড়কে চলাচল করায় এখন অকেজো। তাছাড়া রাস্তাটি এখন যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় বাধ্য হয়ে চালকেরা গাড়ি চালাতে অপারগতা প্রকাশ করেছেন বলেও তিনি দাবি করেন।

এ বিষয়ে বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম বলেন, গাড়ি চলাচল বন্ধ হওয়ার বিষয়টি শুনার সাথে সাথে তিনি নিজ উদ্যোগে ভাঙ্গা ঈট ও বালি দিয়ে সংস্কারের কাজ শুরু করেছেন। অবশ্যই শুক্রবার থেকে গাড়ি চলাচল করতে পারবে বলে তিনি আশা প্রকাশ করছেন।

##############

ঈদগাঁওর মোক্তার সৌদি আরবে সড়ক দূর্ঘটনায় নিহত

সেলিম উদ্দিন, ঈদগাঁও (কক্সবাজার ) প্রতিনিধি::

পবিত্র সৌদি আরবের রাজধানী রিয়াদে সড়ক দূর্ঘটনায় কক্সবাজার সদর ঈদগাঁওর ইসলামাবাদের এক যুবক নিহত হয়েছে। নিহত যুবক ইসলামাবাদ ইউনিয়নের সাতজুলাকাটা গ্রামের মৃত আবদু সাত্তারের পুত্র মোক্তার আহমদ (৩৫)।

গত ১০ আগষ্ট দিবাগত রাতে ব্যবসায়িক কাজ সেরে রিয়াদ থেকে মক্কায় আসার পথে আল জোফ নামক স্থানে তার নিজস্ব প্রাইভেট কারের চাকা পাংচার হয়ে সড়ক দূর্ঘটনায় নিহত হয়। নিহত মোক্তার আহমদ স্ত্রীসহ দীর্ঘদিন যাবত মক্কায় বসবাস করে আসছিল। মৃত্যুকালে স্ত্রী ও ৪ সন্তান রেখে যান। এদিকে তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শ্রীলঙ্কায় হামলা : পদত্যাগ করছেন পুলিশের আইজি

It's only fair to share...000আন্তর্জাতিক ডেস্ক :: গীর্জা এবং বিলাসবহুল হোটেলে প্রাণঘাতী জঙ্গি হামলা ঠেকাতে ...

error: Content is protected !!