ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ার বিএমচরে বজ্রপাতে কৃষক নিহত

bojrচকরিয়া প্রতিনিধি :
কক্সবাজারের চকরিয়ায় বজ্রপাতে এক কৃষক মর্মান্তিকভাবে নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে নিজের ক্ষেতের ফসল দেখার জন্য মাঠে গেলে হঠাৎ বিকট শব্দের বজ্রপাত হয়। এ সময় বজ্রপাত আঘাত হানলে মাটিতেই লুটিয়ে পড়েন ওই কৃষক। এর পর পরই তাকে স্থানীয় লোকজন উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহত কৃষকের নাম আবু তাহের (৬২)। তিনি চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের ছৈনাম্মারঘোনাস্থ স্কুল পাড়ার মৃত আবদুর রহমানের পুত্র।
নিহত কৃষক আবু তাহেরের ভাই আবু তালেব জানান, তার বড়ভাই আবু তাহের গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে খঞ্জনীঘোনাস্থ নিজের ফসলের ক্ষেত দেখতে যায়। এ সময় মুষলধারে বৃষ্টির পাশাপাশি বিকট শব্দের বজ্রপাতের ঘটনা ঘটে। সেই বজ্রপাত আঘাত হানে তার ভাই আবু তাহেরকে। এ সময় তিনি মাটিতে লুটিয়ে পড়লে স্থানীয় লোকজন তাকে দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ সময় হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তিনি আরো জানান, নিহত আবু তাহেরের জানাজা শেষে সামাজিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

পাঠকের মতামত: