ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

হাইব্রিডের জ্বালায় অস্থির আ. লীগ : সেতুমন্ত্রী

kaderসড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আওয়ামী লীগ এমনিতেই হাইব্রিডের জ্বালায় অস্থির। নতুন করে হাইব্রিড আমদানি করার আর কোনো ই্চ্ছেই আমাদের নেই।’

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এ সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, ‘বিএনপির পদবঞ্চিতরা আওয়ামী লীগে যোগ দেবে কেন? পদের জন্যই তো? আওয়ামী লীগের লম্বা পথ, কোনো শর্টকাট ব্যবস্থা নেই। আমাদের এখানে পদ পেতে লম্বা পথ অতিক্রম করতে হয়। কাজেই এটা দুরূহ ব্যাপার।’

আজ বুধবার বিকেলে কুমিল্লা-সিলেট সড়কের বুড়িচংয়ের সাহেব বাজার সংলগ্ন ঝুমুর সড়কে স্থাপিত ওভার ওয়েট মেশিন পরিদর্শনকালে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী আরো জানান, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থেকে আখাউড়ার ধরখার পর্যন্ত ৫৪ কিলোমিটার এবং ধরখার থেকে কুমিল্লার ময়নামতি পর্যন্ত আরো ৫০ কিলোমিটার সড়ক; মোট ১০৪ কিলোমিটার সড়কের ফোর লেন নির্মাণকাজ আগামী অর্থবছরে করা হবে।

এতে মোট সাড়ে ছয় হাজার কোটি টাকা ব্যয় হবে। এর মধ্যে আশুগঞ্জ থেকে আখাউড়ার ধরখার পর্যন্ত ৫৪ কিলোমিটার রাস্তায় ভারত সাড়ে তিন হাজার কোটি টাকা অর্থায়ন করবে। অপরদিকে ধরখার থেকে কুমিল্লার ময়নামতি পর্যন্ত ৫০ কিলোমিটার রাস্তায় খরচ হবে তিন হাজার কোটি টাকা। এটি বাংলাদেশের নিজস্ব অর্থায়নে হবে।

 

পাঠকের মতামত: