ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মীর কাসেম আলীর ছেলে ব্যারিস্টার আরমানকে তুলে নেওয়ার অভিযোগ!

ahmed-bi-kasemমানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত মীর কাসেম আলীর ছোট ছেলে ব্যারিস্টার মীর আহমদ বিন কাসেম আরমানকে বাড়ি থেকে তুলে নেওয়ার অভিযোগ করেছে তার পরিবার। মঙ্গলবার রাত ১১টার দিকে এই ঘটনা ঘটেছে মীর কাসেম আলীর মেয়ে তাহেরা তাসনিম বাংলা ট্রিবিউনকে জানান।

তাহেরা তাসনিম বলেন, রাত এগারোটার দিকে আমাদের মিরপুর ডিওএইচএসের বাসায় কলিংবেল বেজে উঠলে আমার ভাবী (আহমেদ বিন কাশেমের স্ত্রী তাহমিনা আক্তার) দেখেন দরজায় ৬/৭ জন লোক। তারা আমার ভাইয়ের কথা জিজ্ঞাসা করেন। আমার ভাই তারা পুলিশ বা র‌্যাব কিনা জানতে চাইলে তারা পরিচয় দেননি। তারা পাঁচ মিনিট সময় দেন আমরা ভাইকে প্রস্তুত হতে এবং তাদের সঙ্গে যেতে হবে বলে জানান। আমারা তাকে যেতে দিতে চাইনি। আমার ভাইও তাদের পরিচয় পেলে যেতে অস্বীকার করলে তারা জোর করে নিয়ে যান। আমার ভাইকে তারা একটি মাইক্রোবাসে তুলে নিয়ে চলে যান। তাদের দেখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যই মনে হয়েছে।

তাহেরা তাসনিম বলেন, আমার ভাবী ও পরিবারের কয়েকজন সদস্য থানায় গিয়েছেন খোঁজ নিতে। তারা এখনও তারা বাসায় ফেরেনি।

পল্লবী থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মানিক জানিয়েছেন আহমেদ বিন কাশেমের পরিবার অভিযোগ করতে থানায় এসেছেন।
আহমেদ বিন কাশেমের আটকের বিষয়ে এসআই মানিক বলেন, ‘আমরা এই নামে কাউকে আটক বা গ্রেফতার করিনি। আহমেদ বিন কাশেমের পরিবারের সদস্যরা এমন একটি অভিযোগ নিয়ে থানায় এসেছেন। তারা ওসি (তদন্ত) স্যারের সঙ্গে কথা বলেছেন। আমরা এ বিষয়ে আর বেশি কিছু জানি না।’

পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়, মিরপুর ডিওএইচএসের ৭ নম্বর সড়কে আহমেদ বিন কাসেমের বাসায় রাত ১১টার দিকে সাদা পোশাকে পুলিশ আসে। তারা আহমেদ বিন কাসেমকে তুলে নিয়ে যায়। তবে এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে থানায় এখনও লিখিত অভিযোগ করা হয়নি।

প্রসঙ্গত, ব্যারিস্টার আরমান তার বাবা মীর কাসেম আলীর মামলার অন্যতম ডিফেন্স আইনজীবী।

 

পাঠকের মতামত: