ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

লামায় ফলদ বৃক্ষ মেলার সমাপনী অনুষ্ঠান সম্পন্ন

ুেুুমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

‘অর্থ পুষ্টি স্বাস্থ্য চান, দেশি ফল বেশি খান’ এ প্রতিপাদ্য নিয়ে লামা উপজেলা প্রশাসন ও কৃষি অধিদপ্তরের উদ্যোগে ৩দিন ব্যাপী ফলদ বৃক্ষ রোপণ পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী মেলার সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান ৯ আগষ্ট বিকাল ৩টায় সম্পন্ন হয়েছে। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ।

মেলায় স্টল নিয়ে অংশগ্রহণকারী বিভিন্ন সরকারী, বেসরকারী, এনজিও, ব্যাক্তি নার্সারী ও সফল চাষীদের পুরষ্কিত করা হয়। অংশগ্রহণকারীরা হল, লামা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, এগ্রো সার্ভিস সেন্টার, বৃটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশ, খাদ্য নিরাপত্তা প্রকল্প-কারিতাস, বন বিভাগ লামা রেঞ্জ, এনজেড একতা মহিলা সমিতি, ঢাকা ট্যোবাকো, আবুল খায়ের ট্যোবাকো এবং ব্যক্তিগত নার্সারী মালিকগণ।

সভাপতির বক্তব্যে লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ বলেন, এই মেলায় ৩দিনে আপনারা যা শিখেছেন তা ব্যাক্তি জীবনে কাজে লাগাবেন। তাছাড়া পার্শ্ববর্তী কৃষক ভাইদের এই আধুনিক কৌশল সমূহ শেখাবেন। তাতে অর্জিত হবে মেলার মূল উদ্দেশ্য। আমরা নিজেদের উৎপাদিত খাদ্য, সবজি, ফল ও কৃষিজাত দ্রব্য নিজেদের প্রয়োজন মিঠিয়ে বাহিরে রপ্তানি করছি। তিনি মেলায় অংশগ্রহণকারী সকল কৃষক ও স্টল দেয়া প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান।

সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ। আরো উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহবুবুর রহমান, লামা বিআরডিবি উপ-পরিচালক মাহফুজুর রহমান, কৃষি কর্মকর্তা নুরে আলম, মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, সমাজসেবা কর্মকর্তা শাহী নেওয়াজ, মৎস্য কর্মকর্তা মোহাম্মদ রাশেদ পারভেজ সহ উপজেলার বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যাক্তিববর্গ।

পাঠকের মতামত: