ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

পেকুযায় দিন-দুপুরে ব্যবসায়িক প্রতিষ্টানে হামলা, লুটপাট ও নারীসহ আহত ২

ahotaপেকুয়া প্রতিনিধি :::

কক্সবাজারের পেকুয়া উপজেলায় দিনে-দুপুরে ব্যবসায়িক প্রতিষ্টানে হামলা, লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নারীসহ ২জন আহত হয়েছে। গতকাল মঙ্গলবার (৯ আহষ্ট) সকাল ১০টার দিকে ঘটনাটি ঘটে, উপজেলার মগনামা ইউনিয়নের মাঝির পাড়া গ্রামে। হামলায় আহতরা হলেন, ওই গ্রামের মৃত জাগের আহমদের পুত্র আবদুর রহিম ও তার স্ত্রী। তাদের পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 আহতদের পরিবার ও ঘটনার প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, ঘটনার দিন সকাল ১০টার দিকে ওই গ্রামের মোস্তাক আহমদের পুত্র মো. ফারুক (২৩),জকির আলমের পুত্র মনজুর আলম (২৫),এমদাদ মিয়ার পুত্র মোস্তাক আহমদ,নুর আহমদের পুত্র আমিনুল হক (৪০), মো, রশিদের পুত্র মোর্শেদুল আলম (২২)সহ আরো একদল দুর্বূত্ত কোন কারণ ছাড়াই আকস্মিক আবদুর রহিমের দোকানে হামলা চালায়। এসময় আবদুর রহিম ও তার স্ত্রী দুর্বূত্তদের বাধা দিতে চেষ্টা করলে স্বামী-স্ত্রী দুইজনকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। এসময় হামলাকারীরা আবদুর রহিমের মুদির দোকান থেকে নগদ টাকাসহ প্রায় দুই লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

 পরে স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারী দূর্বূত্তরা পালিয়ে যায়। পরে আহত অবস্থায় স্বামী-স্ত্রী দুই জনকে উদ্ধার করে পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় আহতদের পরিবার পেকুয়া থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন।

 আহত আবদুর রহিম অভিযোগকরেছেন, এলাকার চিহ্নিত দূর্বূত্তরা তারা স্বামী-স্ত্রী দুই জনকে আহত করে দোকনের নগদ টাকাসহ মালামাল লুট করে নিয়ে গেছে। এ ঘটনায় তিনি মামলা করবেন। এদিকে খবর পেয়ে ঘটনার পর পেকুয়া থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

পাঠকের মতামত: