ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কক্সবাজারে লুৎফুর রহমান কাজলের সাথে সৌজন্য সাক্ষাত যুবদল ও সিটি কলেজ ছাত্রদল

00বার্তা পরিবেশক
দেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপির নবঘোষিত কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে মৎস্যজীবী বিষয়ক সম্পাদক নির্বাচিত হওয়ায় কক্সবাজার জেলা বিএনপির কান্ডারি ও কক্সবাজার সদর-রামু আসনের সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজলকে অভিনন্দিত করেছে জাতীয়তাবাদী ছাত্রদল কক্সবাজার সিটি কলেজ শাখা।
ছাত্রদলের এই শাখাটির অন্তত একশত নেতা-কর্মী সোমবার সকালে লুৎফুর রহমান কাজলের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেন। ওই ছাত্রদল প্রতিনিধি দলটি রাজনীতিতে জনপ্রিয় এই সাবেক সাংসদকে ফুলেল শুভেচ্ছা জানান।
ছাত্রদল নেতা-কর্মীরা আশা করেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমদ আর নবনির্বাচিত মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল এক সাথে মিলেমিশে জাতীয়তাবাদী আন্দোলনকে বেগবান করবেন।
তারা মনে করেন, লুৎফুর রহমান কাজল আগেও সদর-রামু এলাকায় ছাত্র-জনতার পাশে ছিলেন। এখনও ছাত্র-জনতাকে সাথে নিয়ে জাতীয়তাবাদী আন্দোলনে আরও যোগ্যতর নেতৃত্ব দেবেন।
ছাত্রদল নেতা-কর্মীরা আশা করেন, সালাহউদ্দিন আহমদ ও লুৎফুর রহমান কাজলের যোগ্য নেতৃত্বে বিএনপি যেমন বেগবান হবে তেমনি বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের হাতও শক্তিশালী হবে।

ওই সময় জননেতা লুৎফুর রহমান কাজল ছাত্রদল নেতা-কর্মীদের নানা পরামর্শ দেন। তিনি আগামির যে কোন আন্দোলন সংগ্রামে ছাত্রদল নেতা-কর্মীদের শরিক হওয়ার আহবান জানান।
কক্সবাজার সিটি কলেজ ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক ও যুগ্ম আহবায়কদের নেতৃত্বে এই প্রতিনিধি দলটি সৌজন্য সাক্ষাত করেন। এই সাক্ষাতের সময় সাধারণ ছাত্ররা তাদের সাথে ছিলেন।
এই সময় লুৎফুর রহমান কাজলের দিকনির্দেশনামূলক পরামর্শে ছাত্রদল নেতা-কর্মীরা অনুপ্রাণিত হন।  এই দলে ছিলেন সিনিয়র যুগ্ম আহবায়ক শামসুল আলম, যুগ্ম আহবায়ক ইয়াসিন আরাফাত খোকন, মুহাম্মদ শাহাজাহান, মুহাম্মদ ইমরান হোসেন ও মুহাম্মদ জাহেদ হোসেন। এছাড়াও ছাত্রদল সদস্য ও সাধারণ ছাত্রদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ আদিল, মোহাম্মদ ইউসুফ মির্জা, মোহাম্মদ নিশাত, তারেক আজিজ, সাইফুল ইসলাম, ইকরামুল হক, মোহাম্মদ ফুরকান, ফারুক আজম, নাঈমুর রহমান, কফিল উদ্দিন, মোহাম্মদ আরিফ, আশিক, যোশেফ, ইমরানুল হক, সিজারুল হক সায়েম, ইমতিয়াজ আহমদ, মোহাম্মদ আবদুল্লাহ, তৌহিদুল ইসলাম, বিজন, হামিদুর রহমান রিয়াদ, মিনহাজুর রহমান মিসবাহ, নূর মোহাম্মদ, সাঈদ হাসান ফরহাদ, হিমেল প্রমূখ।

…………….

লুৎফুর রহমান কাজল এর সাথে জেলা যুবদলের ফুলের তোড়া দিয়ে সৌজন্যে সাক্ষাৎ
কক্সবাজার সদর-রামুর জননন্দিত জননেতা আওয়ামী দুঃশাসন বিরোধী আন্দোলনের রাজপথের অগ্নি মর্শাল জনাব লুৎফুর রহমান কাজল (সাবেক এম.পি) বিএনপির নবগঠিত জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক মনোনীত হওয়ায় জেলা যুবদলের সভাপতি সৈয়দ আহমদ উজ্জ্বল, সাধারণ সম্পাদক পৌর প্যানেল মেয়র জিসান উদ্দিন এর নেতৃত্বে যুবদল নেতৃবৃন্দ গতকাল ফুলের তোড়া দিয়ে অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় লুৎফুর রহমান কাজল জেলা যুবদল নেতৃবৃন্দদের উদ্দেশ্যে বলেন আমি দলের জন্য আজীবন ত্যাগ স্বীকার করে আসছি। জাতীয়তাবাদী যুবদল বিএনপির প্রাণ শক্তি যুবদলের রাজনীতির মধ্যে দিয়ে আমি দল এবং জনগনের কাছে আশার সুযোগ সৃষ্টি হয়েছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমাকে এবং আমাদের প্রাণপ্রিয় নেতা আলহাজ্ব সালাহ উদ্দিন আহমদ ভাইকে যে মূল্যায়ন করেছেন তার মাধ্যমে আমাদের দায়িত্ব, দল এবং জনগণের প্রতি আরো বেড়ে গেছে। তিনি যুবদলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ ভাবে গণতন্ত্র পুনঃ উদ্ধারের সংগ্রাম চালিয়ে চাওয়ার আহবান জানান। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মোঃ আমির আলী, যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আফসেল, সহ-সাংগঠনিক সম্পাদক ও রামু উপজেলা যুবদলের আহবায়ক নুরুল আবছার মেম্বার, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুর রশিদ, সহ-সাংগঠনিক সম্পাদক কুতুব উদ্দিন, জেলা যুবদলের কোষাধ্যক্ষ সম্পাদক হোসাইনুল ইসলাম বাহাদুর, প্রচার সম্পাদক ও পেকুয়া উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ইউসুফ রুবেল, দপ্তর সম্পাদক নুরুল আমিন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আবদুল্লাহ আল ফারুক ডালিম, তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল মাবুদ চৌধুরী, গণশিক্ষা বিষয়ক সম্পাদক মাষ্টার জসিম উদ্দিন, শিল্প বিষয়ক সম্পাদক মোর্শেদুল হক শাহিন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোস্তাক আহমদ, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ আবদুল্লাহ, রামু উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন, সহ-প্রচার সম্পাদক মোঃ ইসমাইল, সহ-দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম মিয়াজী, সহ-ক্রীড়া সম্পাদক আবছার কামাল, সহ পল্লী বিষয়ক সম্পাদক মোতাহার হোসেন, সহ-প্রচার সম্পাদক শাহাব উদ্দিন সাহেদ, সহ-ক্রীড়া সম্পাদক নাছির উদ্দিন, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শফিউল্লাহ শেখর, জেলা যুবদল সদস্য মিজানুর রহমান বাবুল প্রমুখ নেতৃবৃন্দ।

পাঠকের মতামত: