ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কক্সবাজার সিটি কলেজে সপ্তাহব্যাপি বৃক্ষরোপন অভিযান

aবার্তা পরিবেশক :

কক্সবাজার সিটি কলেজে সপ্তাহ ব্যাপী বৃক্ষরোপন অভিযান শুরু হয়েছে। গত ২৮ জুলাই কলেজ প্রাঙ্গণে গভর্ণিং বডির সভাপতি অধ্যাপিকা এথিন রাখাইন ও অধ্যক্ষ ক্যথিং অং বিভিন্ন প্রজাতির ফলদ ও শোভাবর্ধনকারী বৃক্ষ রোপন করে অভিযানের সূচনা করেন। এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি অধ্যাপিকা এথিন রাখাইন বলেন , প্রকৃতির ভারসাম্য রক্ষায় ও দুযোগ বিপর্যয় থেকে রক্ষা পেতে বৃক্ষরোপনের বিকল্প নাই । কলেজ আঙ্গিনাকে বৃক্ষরাজিতে সুশোভিত করলে শিক্ষার পরিবেশ ও শিক্ষার্থীর মন-মানসিকতার উৎকর্ষ সাধিত হবে।

সমাপনী দিনে স্মৃতি বৃক্ষ রোপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইংরেজী বিভাগের প্রফেসর ড. কাজী মোস্তাইন বিল্লাহ। তিনি বলেন , এ ক্যাম্পাস নৈসর্গিক সৌন্দর্য্যের হৃদপিন্ড । শিক্ষার পাশাপাশি পর্যটকদের আকর্ষণের কেন্দ্র বিন্দুতে পরিগণিত করতে হবে।

জীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক শারায়াত পারভিন লুবণা , বাংলা বিভাগের অধ্যাপক রোমানা আকতার , রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক জোৎস্না ইয়াসমিন ও জীব বিজ্ঞানের ডেমোনেস্ট্রেটর কামরুন নাহারের নেতৃত্বে শিক্ষক , ছাত্রছাত্রী কর্মচারীরা সপ্তাহ ব্যাপী বৃক্ষ রোপন অভিযানে প্রায় ৫ শতাধিক চারা রোপন করেছেন।

পাঠকের মতামত: