ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ার জমজম হাসপাতালে চিকিৎসকের অবহেলায় সাপে কাটা রোগীর মৃত্যু

saparনিজস্ব প্রতিনিধি, চকরিয়া :
চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের জহির আহমদ পাড়া এলাকায় সাপের কামড়ে এক গৃহিনীর মৃত্যু হয়েছে। এসময় দ্রুত চিকিৎসা নিতে চকরিয়া পৌরসভাস্থ  জমজম হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকের অবহেলায় ওই সাপে কাটা মহিলার রোগীর মৃত্যু হয়েছে বলে দাবী করেন স্বজনরা। ক্ষুদ্ধ হয়ে রোগীর স্বজনরা বিক্ষুব্ধ হয়ে হাসপাতালের বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করেছে। গতকাল শনিবার বিকাল  ২টার দিকে  এঘটনা ঘটে। সাপে কাটা মহিলা লক্ষ্যারচর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান কায়ছারের মামী বলে জানা গেছে।
স্বজনরা জানান, চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের জহির আহমদ পাড়ার মৃত আবুল বশরের স্ত্রী শাহেনা বেগম (৪৫) সকাল ১১টায় বাড়ির আঙ্গিনায় শিম বীজ রোপন করেছিলো। ওইসময় একটি বিষদর সাপ তার হাতে কামড় দেন। ওইসময় শাহেনা চিৎকার দিলে বাড়ির আশপাশের লোকজন এগিয়ে আসেন। এসময় তাকে দ্রুত উদ্ধার করে চকরিয়া জমজম হাসপাতালে ভর্তি করা হয়।
রোগীর আত্মীয়রা জানান, সাপে কাটা রোগীকে হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে রোগীর অস্থিরতা বেড়ে গেলে চিকিৎসক ঘুমের ইনজেকশন পুষ করলে ঘুমিয়ে যায়। এভাবে রোগী ঘুমানো অবস্থায় ২-৩ ঘন্টা সময় অতিবাহিত হয়। এরমধ্যে রোগীর কেবিনে কোন চিকিৎসক আসেননি। তারা আরও জানান, একপযার্য়ে রোগীর মুখ থেকে ফেনা বের হলে চিকিৎসককে ডাকা পাঠানো হয়। চিকিৎসক আসেননি। বিকাল ২/৩০মিনিটে মৃত্যুরকুলে ঢলে পড়ে শাহেনা বেগম। তার মৃত্যুর সংবাদ স্বজনদের মাঝে ছড়িয়ে পড়লে তারা ক্ষিপ্ত হয়ে হাসপাতালের বেশকিছু আসবাবপত্র ভাঙচুর করেছে। তাদের অভিযোগ, একমাত্র চিকিৎসকের ভুল চিকিৎসা এবং অবহেলার কারণে রোগীর মৃত্যু হয়েছে।
চকরিয়া জমজম হাসপাতালের ভারপ্রাপ্ত এমডি জিএস রফিকুল ইসলাম জানান, সাপে কাটা রোগীকে প্রথমে মালুমঘাট হাসপাতালের চিকিৎসক ষ্টিফেনের কাছে নিয়ে যায়। সেখান থেকে জমজম হাসপাতালে নিয়ে আসেন ওই রোগীকে। তাকে সাধ্যমতো চিকিৎসা দেওয়া হয়েছে। এখানে চিকিৎসায় ভুল বা অবহেলা করা হয়নি বলে তিনি জানান। ##
………………………………..
সাপটি ধরে বিষ দাঁত ভেঙ্গে নিয়ে গেছে সাপুড়ে
নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :
চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের জহির আহমদ পাড়ার মৃত আবুল বশরের স্ত্রী শাহেনা বেগম (৪৫) সকাল ১১টায় বাড়ির আঙ্গিনায় শিম বীজ রোপন করার সময় সাপে কামড় দেয়। ওই সাপটি  সাপুড়ের দল গর্ত থেকে বের করে সাপটি ধরে ফেলে। পরে জনতার সামনে সাপের বিষ দাঁত গুলো ভেঙ্গে দেয়।  সাপুড়ের দল অনেকক্ষণ ধরে সাপটি নিয়ে খেলা করে উপস্থিত জনতার সামনে। পরে তারা একটি কলসীতে ভরে সাপটি নিয়ে যায়।

পাঠকের মতামত: