ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজারে ‘হজ্ব প্রশিক্ষণ কর্মশালা’

Xসংবাদ বিজ্ঞপ্তি:

২০১৬ সালে পবিত্র হজ্বব্রত পালনে গমণেচ্ছুকদের ‘হজ্ব প্রশিক্ষণ কর্মশালা, হজ্ব সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিল’ শহরের মোটেল উপলে অনুষ্ঠিত হয়েছে।

কক্সবাজার হজ্ব কাফেলার উদ্যোগে শুক্রবার (৫ আগষ্ট) দিনব্যাপী এই কর্মশালায় মূখ্য প্রশিক্ষক ছিলেন কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও চট্টগ্রাম সীতাকুন্ড কামিল (মাস্টার্স) মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মাহমুদুল হক।

কক্সবাজার হজ্ব কাফেলা ও কক্সবাজার ট্যুরস এন্ড ট্রাভেলস এর প্রধান নির্বাহী হাফেজ মাওলানা তোফায়েল উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় হজ্বের বিভিন্ন নিয়ম কানুন মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হয়।

কক্সবাজার হজ্ব কাফেলা’র হয়ে আগামী ১২ আগষ্ট ১৮৮ জনের একটি গ্রুপ পবিত্র হজ্বব্রত পালনে যাচ্ছেন। তাদের মধ্য থেকে কর্মশালায় উপস্থিত কয়েকজনের মধ্যে ছিলেন- মহেশখালী কলেজের অধ্যক্ষ জসিম উদ্দিন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক পিপি এডভোকেট শামীম আরা স্বপ্না, রামু ফঁতেখারকুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টু, কক্সবাজার কোর্টের সিনিয়র আইনজীবী রমিজ আহমদ, ইসলামী ব্যাংকের প্রিন্সিপ্যাল অফিসার একেএম কফিল উদ্দিন চৌধুরী, শহরের বিশিষ্ট ব্যবসায়ী আনোয়ারুল ইসলাম কোম্পানী, বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর শিক্ষক মাওলানা ফরহান উল্লাহ প্রমুখ।

উল্লেখ্য, ‘কক্সবাজার হজ্ব কাফেলা’ ইতিমধ্যে ওমরাহ ও হজ্ব যাত্রীদের সেবার মাধ্যমে সুনাম কুড়াতে সক্ষম হয়েছে। তাছাড়া সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য এই কাফেলাকে ‘সেরা প্রতিষ্ঠান’ হিসাবে স্বীকৃতিও দেয়া হয়েছে। আগামীতে সেবার মান ধরে রাখতে সবার সহযোগিতা ও দোয়া কামনা করেছেন কাফেলার স্বত্ত্বাধিকারী আলহাজ্ব তোফায়েল উদ্দিন চৌধুরী।

পাঠকের মতামত: