ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় ২৫ ঘনফুট চোরাই সেগুন গাছ উদ্ধার

cnএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় পুলিশ ও বনকর্মীদের যৌত অভিযানে ২৫ঘনফুট চোরাই সেগুন গাছ উদ্ধার করা হয়েছে। সোমবার সন্ধ্যা সাতটার দিকে পুলিশ ও বনকর্মীরা পৌরসভা ৯নম্বর ওয়ার্ডের ভাঙ্গারমূখ ষ্টেশনের পূর্ব পাশে গনি সিকদারের মসজিদ এলাকার একটি বসতবাড়িতে এ অভিযান পরিচালনা করেন। উদ্ধারকৃত এসব চোরাই গাছ ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

চকরিয়া উপজেলার ফাসিয়াখালী রেঞ্জের ডুলাহাজারা বনবিট কর্মকর্তা সাব্বির জাহাংগীর বিন ওয়ালী বলেন, বনবিটের আওতাধীন চকরিয়া পৌরসভার ভাঙ্গারমুখ ষ্টেশনে অদুরে সিএমবি আবুল হোসেনের বাড়িতে পাচারকারী চক্র বনাঞ্চলের মুল্যবান সেগুন গাছ কেটে মজুদ করেন। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে সোমবার সন্ধ্যা সাতটার দিকে চকরিয়া থানার এসআই এনামুল হক ও মোহাম্মদ আলমগীরসহ পুলিশ দলের সহায়তায় ওই বাড়িতে অভিযান চালিয়ে ২৫ঘনফুট চোরাই সেগুন গাছ উদ্ধার করা হয়। বনবিট কর্মকর্তা বলেন, দীর্ঘদিন ধরে পাচারকারী সিন্ডিকেট সরকারি বনাঞ্চলের মুল্যবান গাছ কেটে ভাঙ্গারমুখ এলাকার আবুল হোসেনের বাড়িতে মজুদ করে আসছে। মুলত বাড়িটি মাতামুহুরী নদী সংলগ্ন হওয়ায় পাচারকারী চক্র চোরাই গাছ পাচারে বেশ সুবিধা পেত।

স্থানীয় লোকজনের বরাত দিয়ে অভিযানে অংশ নেয়া বনকর্মীরা জানিয়েছেন, চোরাই গাছ পাচারের সাথে বাড়ির মালিকের ছেলে ফারুকের নেতৃত্বে সহযোগি নজরুল ইসলাম, এরশাদ, আরিফুল ইসলাম, মোহাম্মদ শহিদ ও এহেছানসহ আরো কয়েকজন জড়িত রয়েছে। এব্যাপারে বনবিভাগের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন বনবিট কর্মকর্তা সাব্বির জাহাংগীর বিন ওয়ালী। #

পাঠকের মতামত: