ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কক্সবাজার বীচ বাইক মালিক সমিতির নব-নির্বাচিতদের শপথ

zzসংবাদ বিজ্ঞপ্তি ॥

কক্সবাজার বীচ বাইক মালিক সমবায় সমিতি লিঃ এর নব নির্বাচিত ( বিনা প্রতিদ্বন্দ্বিতায়) কার্যনির্বাহী পরিষদের সদস্যরা শপথ গ্রহণ করেছেন।

৩১ জুলাই রোববার রাত ৮টায় শহরের বদর মোকাম রোডের নুর আন ভবনস্থ সমিতির অস্থায়ী কার্যালয়ে শপথ পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ হামিদ উদ্দিন ইউসুপ গুন্নু।

কক্সবাজার বীচ বাইক মালিক সমবায় সমিতি লিঃ ( রেজিঃ নং-১৬৭০) এর নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ হামিদ উদ্দিন ইউসুপ গুন্নুর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নব নির্বাচিত সভাপতি-আব্দুল আল মাসুদ রুমেল, সম্পাদক-আনোয়ার ইসলাম হিরু, সহ-সভাপতি নাছির উদ্দিন লাল্টু ও ফারুক প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৬ জুলাই কক্সবাজার বীচ বাইক মালিক সমিতি লিঃ এর ৯টি পদের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আব্দুল আল মাসুদ রুমেল সভাপতি, নাছির উদ্দিন লাল্টু সহ-সভাপতি, আনোয়ার ইসলাম হিরু সম্পাদক, কার্যনির্বাহী সদস্য পদে মোঃ সোহেল, মোঃ আব্দুল মালেক, মোঃ ওমর ফারুক, মোঃ রাসেল, মোঃ ওমর শরীফ ও মোঃ বেলাল হোসেন নির্বাচিত হন। এর আগে ২১ জুন সমিতির সদস্যদের সর্ব সম্মতিক্রমে ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের জন্য নির্বাচনী তফসিল’ ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ২৬ ও ২৭ জুন মনোনয়নপত্র বিতরণ, ৩০ জুন মনোনয়নপত্র দাখিল, ২ জুলাই মনোনয়নপত্র বাচাই ও খসড়া তালিকা প্রকাশ, ৪ ও ৫ জুলাই মনোনয়নপত্রের আপীল আবেদন গ্রহণ, ১১ ও ১২ জুলাই মনোনয়নপত্রের আপীল শুনানী ও সিদ্ধান্ত গ্রহণ, ১৩ জুলাই প্রার্থীতা প্রত্যাহার, ১৪ জুলাই প্রতীক বরাদ্দ ও চুড়ান্ত তালিকা প্রকাশ এবং ২৬ জুলাই ভোটগ্রহণ ও ফলাফল ঘোষণা উল্লেখ করে স্থানীয় দৈনিকে তফসিল প্রকাশ করা হয়। নির্বাচনে ৯টি পদের প্রার্থীগণ ৯টি মনোননয়নপত্র নেন এবং ৯ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

নব-নির্বাচিত সভাপতি আব্দুল আল মাসুদ রুমেল বলেন, কক্সবাজার সৈকতে পর্যটকদের বিনোদনের অন্যতম বাহন (সরকার অনুমোদিত) বীচ বাইক। সৈকতে বীচ বাইক চালনায় শৃংঙ্খলা আনার লক্ষ্যে গঠন করা হয় “বীচ বাইক মালিক সমবায় সমিতি লিঃ’’ নামের সংগঠন। এটি সমবায় মন্ত্রণালয়ের অধীনে নিবন্ধন (নং-কক্স-১৬৭০) করা হয়। সমিতির একটি নিজস্ব গঠনতন্ত্র এবং এর সদস্য সংখ্যা ৫৬ জন। গঠনের পর থেকে অত্যন্ত সুশৃংঙ্খলাভাবে পরিচালিত হয়ে আসছে এবং নবনির্বাচিত কমিটির সদস্যরাও আগামীতে এধারা অব্যাহত রাখবেন।

পাঠকের মতামত: