ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

বান্দরবানে অপহরণ ও হত্যার দায়ে ছয় আসামীর যাবজ্জীবন কারাদন্ড

Bandarban-Pic_1বান্দরবান প্রতিনিধি :: বান্দরবান জেলা ও দায়রা জজ আদালত  রোববার ছয় আসামীকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছেন। তাদের বিরুদ্ধে ২০১১ সালের মার্চে অপহরণের পর হত্যার অভিযোগ রয়েছে। দায়েরকৃত মামলায় অভিযুক্ত পাড়া কার্বারীকে (পাড়া প্রধান) খালাস দিয়েছেন আদালত। আদালতের দেওয়া রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী।

বান্দরবান জেলা ও দায়রা জজ আদালত-এর বিচারক মো: শফিকুল রহমান এর আদালতে দোষী হিসেবে প্রমাণিত হওয়া যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, উবাচিং মার্মা (৩০), সাচিমং ওরপে সাচিংপ্রু মার্মা (২৬), মো: রেজাউল (২৯), মংহ্লাচিং মার্মা (২৭)। অভিযুক্ত পলাতক আসামী উমাপ্রু ওরপে উ মং প্রু মার্মা (২২) ও উক্যহ্লা মার্মা (২৭)। এছাড়া মামলায় অভিযোগ প্রমানিত না হওয়ায় পাড়া কার্বারী উচামং মার্মাকে (৪৫) খালাস দিয়েছেন আদালত।

অভিযোগ দায়েরকৃত মামলা সূত্রে জানা গেছে, ২০১১ সালে মার্চের ১১ তারিখে রোয়াংছড়ি উপজেলার ছাইংগ্যা এলাকায় গরু চড়াতে গিয়ে মো: নূরুল কবির অপহৃত হন। অপহৃতের ভাই বাদী হয়ে রোয়াংছড়ি থানায় মামলা দায়ের করেন। অপহরণের পর অপহৃতের পরিবারের কাছ থেকে মুক্তিপনও চাওয়া হয়। অপহরণকারীরা অপহৃতকে গলা কেটে ত্রিশটিলা নামক স্থানে মাটিতে পুতে রেখে দেয়। মামলার আসামী উবাচিং মার্মা ও মো: রেজাউলের স্বীকারোক্তিতে ত্রিশটিলা নামক পাহাড়ের ঢাল থেকে অর্ধগলিত গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ।

ভিকটিমের ভাই মামলার বাদী মো: নূরুল আলম মাষ্টার আদালতের রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন। তিনি বলেন, যাবজ্জীবন না দিয়ে ফাঁসির রায় দেওয়া হলে খুঁশি হতাম।

পাঠকের মতামত: