ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বিচারপতিসহ ৯ জনকে হত্যার হুমকি !

সুপ্রিম কোর্টের বিচারপতি নিজামুল হকসহ ৯ জনকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। সরকারি ডাকযোগে পাঠানো সাদাকাগজে লেখা একটি চিঠিতে তাদের মৃত্যুদণ্ডের রায় চূড়ান্ত উল্লেখ করে তা যেকোনও দিন কার্যকর হবে বলে উল্লেখ করা হয়েছে। রবিবার দুপুরে হুমকি দিয়ে এই চিঠি দেওয়া হয়েছে।
উল্লেখ্য, হত্যার হুমকির তালিকায় থাকা বিচারপতি নিজামুল হক এর আগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। হত্যার হুমকির তালিকার অন্যদের মধ্যে রয়েছেন ড. তুরিন আফরোজ, অ্যাডভোকেট রানা দাসগুপ্ত, আজাদুর রহমান চন্দন, সাগর লোহানী, মিছবাহুর রহমান চৌধুরী, শোলাকিয়া ঈদগাহের খতিব ফরীদউদ্দীন মাসঊদ, ডা. ইমরান সরকার ও কামাল পাশা চৌধুরী।
এর মধ্যে ফরীদ উদ্দীন মাসঊদের পাশে ‘ভুয়া মাওলানা’ লেখা হয়েছে। এ-ফোর সাইজের কাগজের ওপরের অংশে ‘নারায়ে তকবির, আল্লাহু আকবর’লেখা আছে। চিঠিটি বাংলা ট্রিবিউন কার্যালয়ে বার্তা সম্পাদক বরাবর পাঠানো হয়েছে। রবিবার ৩১ জুলাই দুপুর একটার কিছু পর চিঠিটা বাংলা ট্রিবিউনে পৌঁছে দেওয়া হয়।
এ বিষয়ে যোগাযোগ করা হলে ইসলামী ঐক্যজোটের নেতা মিছবাহুর রহমান চৌধুরী বলেন, এ ধরনের হত্যার হুমকির চিঠি অনেকবারই পেয়েছি। আমি এ সবকে আমলে নেই না। জন্মমৃত্যু আল্লাহর হাতে, আমি আল্লাহর ওপরই ভরসা রাখি।
যোগাযোগ করা হলে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান সরকার বলেন, আমার কাছে এ ধরনের কোনও চিঠি আসেনি। তবে আমার নামে এ ধরনের মৃত্যুপরোয়ানা আগেও কয়েকবার নানা ঠিকানায় পাঠানো হয়েছে।
শোলাকিয়া ঈদগাহের প্রধান ঈমাম মাওলানা ফরীদউদ্দীন মাসঊদ এ বিষয়ে বলেন, এ রকম কোনও চিঠি পাইনি। তিনি বলেন, জন্মমৃত্যু আল্লাহর হাতে। এক সেকেন্ড আগেও হবে না, পরেও হবে না। তিনি আরও বলেন, আল্লাহ তাদের হেদায়েত দান করুন।

পাঠকের মতামত: