ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

অপতৎপরতায় লিপ্ত গণমাধ্যম সরকারের নজরে আছে: প্রধানমন্ত্রী

pm-hasina_2চ্যানেলআই অনলাইন : দেশের বিরুদ্ধে অপতৎপরতায় লিপ্ত গণমাধ্যম কিংবা জঙ্গিবাদের মদদদাতাদের ওপর সরকার নজর রাখছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের ভাবমূর্তি নষ্ট করার জন্যই জঙ্গিবাদের মাধ্যমে বিদেশি হত্যা করা হচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, অভিযোগ প্রমাণ হলে কাউকে ছাড় দেওয়া হবে না।

জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে জঙ্গিবাদ প্রশ্নে গণমাধ্যমের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলা হলে প্রধানমন্ত্রী জানান, আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি নষ্ট করতেই পরিকল্পনা করে বিদেশিদের হত্যা করা হচ্ছে। যা নির্বাচন পরবর্তী আগুন সন্ত্রাসের ধারাবাহিকতা।

প্রধানমন্ত্রী বলেন,‘ বিএনপি-জামাত ৪ দলীয় জোট সরকারের আমলে জামাত আর্থিক-প্রাতিষ্ঠানিকভাবে নিজেদের সংগঠিত করার সুযোগ পায়। প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াতেও তারা আধিপত্য বিস্তার করে। ফলে তাদের মতাদর্শের কিছু কিছু প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াকে সুযোগ পেলেই সরকার বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হতে দেখা যায়। প্রিন্ট ও ইলেকট্রনিক গণমাধ্যমে সন্ত্রাসীদের পরোক্ষভাবে উৎসাহিত করতে পারে এমন সব প্রচারিত বিষয় নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে’।

কিছু গণমাধ্যম সুযোগ পেলেই অপতৎপরতায় লিপ্ত হলেও জঙ্গিবাদ বিরোধী সচেতনতা বাড়ানোর ক্ষেত্রে সহায়তার জন্য বাকিদের প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

জঙ্গিরা ধর্মের নামে শান্তির ধর্ম ইসলামের মর্যাদাহানি করছে বলে উল্লেখ করে ধর্মান্ধ নয়, বরং ধর্মপ্রাণ হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাঠকের মতামত: