ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া কলেজে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে শান্তি সমাবেশ

777চকরিয়া অফিস:

কক্সবাজারের চকরিয়া কলেজের উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  বুধবার সকালে কলেজের সম্মেলন কক্ষে অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এ সমাবেশ হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য দেন কক্সবাজার সদর সার্কেলের সহকারি পুলিশ সুপার (এএসপি) কাজী মোহাম্মদ মতিউল ইসলাম, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল ইসলাম খান, অধ্যাপক পদ্মলোচন বড়–য়া, শিক্ষক সমিতির সভাপতি একেএম সাহাবুদ্দিন ও অধ্যাপক শামশুল হুদা। এছাড়া আরও বক্তব্য দেন একাদশ শ্রেণির শিক্ষার্থী জমির উদ্দিন ও জাহেদ হোসেন।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের অর্থনীতি যখন উর্ধ্বমুখী, তখনই এক শ্রেণির মানুষ বাংলাদেশের গায়ে জঙ্গীবাদের তকমা লাগাচ্ছে। আমাদের সবাইকে সর্তক ও সচেতন হতে হবে। কেউ যাতে ইসলামের ধোকা দিয়ে আমাদের বিভ্রান্ত করতে না পারে। ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে যাঁরা সস্তা কথায় শিক্ষার্থীদের মগজধোলাই করছে, আমরা ঐক্যবদ্ধ হয়ে তাঁদের ধোলাই করবো। এ জন্য সচেতনতা দরকার। জঙ্গিবাদ ইসলাম নয়, শান্তিই ইসলামের মূল মন্ত্র। বাড়ি ভাড়া দেওয়ার সময় আমাদের সর্তক হতে হবে। কারা বাড়ি ভাড়া নিচ্ছে, তাঁদের পেশা কি-সব কিছুর তথ্য সংগ্রহ করে থানায় জমা দিতে হবে।

পাঠকের মতামত: