ঢাকা,বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

কক্সবাজার জামায়াতের জঙ্গীবাদ বিরোধী বিক্ষোভ মিছিল

323প্রেস বিজ্ঞপ্তি ::::

দেশে সন্ত্রাস সৃষ্টি ও জঙ্গি হামলার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচীর অংশ হিসাবে, সন্ত্রাস ও জঙ্গী বিরোধী বিক্ষোভ মিছিল করে জামায়াতে ইসলামী কক্সবাজার শহর। ২৬ জুলাই, মঙ্গলবার শহর জামায়াত-শিবির নেতৃবৃন্দের নেতৃত্বে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
সমাবেশে বক্তাগণ বলেন, সাম্প্রতিক জঙ্গী হামলা, হত্যা, সন্ত্রাস ও নৈরাজ্যে জনমনে ত্রাসের সৃষ্টি হয়েছে। কিন্তু সরকার প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে এই ইস্যুতে বিরোধী দল দমনের অপতৎপরতায় লিপ্ত। আর সরকারের এই নেতিবাচক মনেবৃত্তির কারণেই অপরাধীরা আস্কারা পেয়ে অপরাধ ও জঙ্গী তৎপরতা অব্যাহত রেখেছে। তাই দেশ ও জাতিকে সন্ত্রাস এবং জঙ্গীবাদ থেকে বাঁচাতে হলে বৃহত্তর জাতীয় ঐক্যের কোন বিকল্প নেই। তিনি সরকারকে অপরাজনীতি পরিহার করে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গীবাদ মোকাবেলায় কার্যকরী ব্যবস্থা গ্রহণের আহবান জানান। অন্যথায় দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বই বিপন্ন হতে পারে।
নেতৃবৃন্দ বলেন, সন্ত্রাস ও জঙ্গীবাদী অপতৎপরতা মোকাবেলায় সরকার আন্তরিক বলে মনে হয় না। এ বিষয়ে সরকারের রহস্যজনক ভূমিকা জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। ফলে জনগণ এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন। সরকারের দোষারোপের রাজনীতি পরিস্থিতিকে আরো জটিল হতে জটিলতর করে তুলছে। কিন্তু দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে আমাদের এই বৃত্ত থেকে বেড়িয়ে আসার কোন বিকল্প নেই। গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধের চর্চার অভাবেই হত্যা, সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গীবাদের সৃষ্টি হয়েছে। তাই এ অবস্থা থেকে বাঁচতে হলে অবাধ গণতানিন্ত্রক চর্চার কোন বিকল্প নেই। বক্তাগণ গণতান্ত্রিক সমাজ বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

পাঠকের মতামত: