ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

ঈদগাঁওয়ে জমি বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলা ,আহত -৩

ahotaসেলিম উদ্দিন, ঈদগাঁও :::

কক্সবাজার সদরের ঈদগাঁও ইসলামাবাদে জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ৩ ব্যাক্তি আহত হয়েছে। ২৪ জুলাই সকালে ইসলামাবাদ ইউনিয়নের পূর্ব সিকদার পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেন ওই ইউনিয়নের সিকদার পাড়া গ্রামের মোঃ জকরিয়ার পুত্র ওমর ফারুক (৪০), জহির আহমদের পুত্র জানে আলম (২৮) এবং একই ঠিকানাধীন মৃত আবদুল খালেকের পুত্র জহির আহমদ (৬৫)। আহতদের মধ্যে ওমর ফারুকের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। আহতরা বর্তমানে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন। একই ইউনিয়নের সিকদার পাড়া গ্রামের মৌলানা মোজামে¥ল হকের পুত্র রাশেদুল হকের (২৭) নেতৃত্বে তার অপর সহোদরেরা যথাক্রমে- মোর্শেদুল হক (২৪), মোঃ সায়েদ (২০) এবং সিরাজুল হক এ হামলা চালিয়েছে বলে ভূক্তভোগী এবং স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানায়।

বিবরণে প্রকাশ, উল্লেখিতরা দীর্ঘদিন ধরে আহতদের একটি জমি জোরে পূর্বক জবর দখল করে নেয়ার চেষ্টা চালাচ্ছিল। পূর্বপরিকল্পনা অনুযায়ী ঘটনার দিন সকালে অভিযুক্তরা ওই জমি দখলে নিতে চেষ্টা করলে আহতরা বাধা দেয় এবং এসময় উভয়ের মধ্যে সংঘর্ষ বেধে গেলে রাশেদুল হকের নেতৃত্বে তার অপরাপর ভাইয়েরা দা, লাঠিসোটা এবং লোহার রড দিয়ে পিটিয়ে ওমর ফারুকসহ অপর দু’জনকে আহত করে। আহতদের শোর চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে অভিযুক্তরা পালিয়ে যায়। উল্লেখ্য, জমি দখল এবং হামলা চালানোর আশংকার বিষয় উল্লেখ করে আহতদের পক্ষে জিয়াবুল ইসলাম বাদী হয়ে গত ২৩ জুলাই’ কক্সবাজার সদর মডেল থানায় একটি জিডিও লিপিবদ্ধ করে। নং-১০৭৭।

আহতদের পরিবারিক সূত্র জানায়, অভিযুক্তদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহনের ব্যাপারে প্রক্রিয়া চলছে। ঘটনার ব্যাপারে জানতে অভিযুক্ত রাশেদের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন রিসিভ না করাতে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। ওয়ার্ড মেম্বার আবদুর রাজ্জাক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পাঠকের মতামত: