ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

আলীকদমে গ্রীন হিলের সেলাই মেশিন বিতরণ

 44মমতাজ উদ্দিন আহমদ, আলীকদম ::::
বান্দরবানের আলীকদমে বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রীন হিল শিখা প্রকল্পের উদ্যোগে গ্রামীণ পর্যায়ে নির্যাতিত দরিদ্র ও অসহায় উপকারভোগীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। গত রবিবার দুপুরে উপজেলা পরিষদে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. আল আমিনের মাধ্যমে সেলাই মেশিন বিতরণের সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ২নং চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান মো. ফেরদৌস রহমান, গ্রীন হিল শিখা প্রকল্পের এলাকা সমন্বয়কারী কুশল চাকমা, মংছিংপ্রু মার্মা, দূর্জয় ত্রিপুরা এবং নিকচন পাল প্রমুখ।

নির্যাতিত উম্যানু মার্মা স্বামীর ঘরে নারী সহিংসতার শিকার হয়ে পারিবারিকভাবে স্থানীয় বিভিন্ন মহলে সমাধানের চেষ্টা করেও তা সমাধান না হওয়ায় গ্রীন হিলে অভিযোগ দিয়েছিলেন। গ্রীন হিল স্থানীয় সালিশের মাধ্যমে সমস্যাটি নিষ্পত্তি করেন বলে এলাকা সমন্বয়কারী জানান। এর আগেও দরিদ্র, অবহেলীত ও অসহায় দুই নারী উপকারভোগীকে জীবিকা নির্বাহের জন্য সেলাই মেশিন ও মোড়া বানানোর সরঞ্জামাদি বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, গ্রীন হিল আলীকদমে সরকারি আইনগত সহায়তা কার্যক্রমটি মাঠ পর্যায়ে বাস্তবায়ন করছে। এই ধারাবাহিকতায় অসহায় দ্ররিদ্র উপকারভোগীদের বিভিন্ন উপায়ে জীবিকা নির্বাহে সাহায্য করছে গ্রীন হিল।

পাঠকের মতামত: