ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে সচল ৭৫হাজার সিমসহ ৭ জন আটক

চট্টগ্রাম প্রতিনিধি :
চট্টগ্রামে অভিযান চালিয়ে ছয়টি দোকান থেকে প্রায় ৭৫ হাজার সচল সিম জব্দ করেছে নগর গোয়েন্দা পুলিশ। রোববার বিকেল ৪টার দিকে অভিযান শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত অভিযান চলে। নগরীর ইলেকট্রনিক্স মার্কেট রামে খ্যাত শাহ আমানত সুপার মার্কেটে এ অভিযান পরিচালনা করে গোয়েন্দা পুলিশ।
বিভিন্ন ব্যক্তির নামে নিবন্ধন করা এসব সিম খুচরা দোকানে সরবরাহের জন্য রাখা হয়েছিল বলে জানান অভিযানে অংশ নেওয়া গোয়েন্দা কর্মকর্তারা।
নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার কীর্তিমান চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদে খবর পেয়ে ৬টি দোকান থেকে ৭৫ হাজার সচল সিম জব্দ করা হয়। তিনি আরো বলেন, পুলিশের উপস্থিতি টের পেয়ে অধিকাংশ দোকানদার দোকান বন্ধ করে পালিয়ে যায়। এসময় ৬টি মোবাইল পার্টসের দোকানে তল্লাশী চালিয়ে সাতজনকে আটক এবং এসব দোকান থেকে ৭৫ হাজার বিভিন্ন নামে নিবন্ধন করা অবৈধ সিম জব্দ করা হয়েছে।
কীর্তিমান চাকমা বলেন, গ্রামীণ, রবি, বাংলালিংকসহ কয়েকটি অপারেটরের এসব সিম নিবন্ধিত এবং সচল। বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধনের পর নিবন্ধিত সিম খোলাবাজারে বিক্রির সুযোগ নেই। এসব অবৈধ সিম দিয়েই নাশকতা এবং জঙ্গিবাদি কর্মকান্ড ঘটানোর সুযোগ রয়েছে বলে মন্তব্য করেন তিনি।

পাঠকের মতামত: