ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কক্সবাজারে বিশ্ব জনসংখ্যা দিবস পালন ঃ ৪ প্রতিষ্টানকে সম্মাননা

ৃঙঙঙনিজস্ব প্রতিবেদক, কক্সবাজার ॥

কিশোরিদের জন্য বিনিয়োগ, আগামি প্রজন্মের জন্য সুরক্ষা’ শ্লোগানে বিশ্ব জনসংখ্যা দিবসে কক্সবাজার শহরে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ২১ জুলাই ২০১৬ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কাজী আবদুর রহমান। প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকারের উপ-সচিব আবুল ফয়েজ মোঃ আলাউদ্দিন খান। এবার পরিবার পরিকল্পনা কার্যক্রমে অবদানের জন্য জেলার ৪টি প্রতিষ্টানকে সম্মাননা সনদ প্রদান করা হয়েছে।

এতে বিশেষ অতিথি ছিলেন, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মহিউদ্দিন খান আলমগীর।

স্বাগত বক্তব্য রাখেন, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক আমীর হোসেন। বক্তব্য রাখেন এক্সপাউরুলের প্রধান নির্বাহি প্রকৌশলী কানন পাল, কক্সবাজার মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ আলমগীর হোসেন সরকার।

জেলা প্রশাসন ও পরিবার পরিকল্পনা বিভাগের বাস্তবায়নে এবং সূর্যের হাসি ক্লিনিক কক্সবাজারের সমন্বয়কারি মোঃ ইশা’র পরিচালনায় অনুষ্ঠানে মেরিস্টোপস, সূর্যের হাসি ক্লিনিক, নোঙ্গর, পিএইচডি, আরএইচ স্কেপ, আরটিএমএইচ ও গণস্বাস্থ্যসহ বিভিন্ন এনজিও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

সভায় প্রধান অতিথি জনসংখ্যা নিয়ন্ত্রণ ও পরিকল্পিত পরিবার গঠনে সকলকে সচেতন হওয়ার আহবান জানান। তাছাড়া লক্ষ্যে গণসচেতনতা সৃষ্টি এবং উদ্ব্দ্ধুকরণের উপর গুরুত্বারোপ করেন।

এবার পরিবার পরিকল্পনা কার্যক্রমে অবদানের জন্য জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহেশখালী মাতারবাড়ির মাস্টার মোহাম্মদ উল্লাহ, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা হিসেবে তছলিমা খানম মিনু, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারি সূর্যের ক্লিনিক টেকনাফের সোলতানা ও সিভিডি কার্যক্রমে এফপিএবিকে সম্মাননা সদন প্রদান করা হয়।

—————

পাঠকের মতামত: