ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পুরো ভারত শেখ হাসিনার সঙ্গে

1469108385অনলাইন ডেস্ক ::

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, আপনাকে আমি আবারো আশ্বাস দিচ্ছি, বাংলাদেশকে সহায়তা করতে ভারত সদা প্রস্তুত।  বৃহস্পতিবার বাংলাদেশ-ভারতের মধ্যে বেনাপোল ইন্টিগ্রেটেড চেকপোস্ট ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আশ্বাস দেন। এ সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী ও ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি  ভিডিও কনফারেন্সে বক্তব্য দেন।
মোদি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, এই পরীক্ষার সময় পুরো ভারত আপনার সঙ্গেই আছে। এমন কঠিন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যেভাবে ধৈর্যের সঙ্গে নেতৃত্ব দিয়েছেন, তাতে আমি মন থেকে আপনাকে অনেক অভিনন্দন জানাই। এ সময় শেখ হাসিনার নেতৃত্ব পুরো অঞ্চলের জন্য একটি উদাহরণস্বরূপ বলে উল্লেখ করেন মোদি।
তিনি আরও বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে নিজের এই লড়াইয়ে আপনি নিজেকে কখনো একা ভাববেন না। ভারতের পূর্ণ সমর্থন আপনার সঙ্গে আছে। মাননীয় প্রধানমন্ত্রী আমরা এখন এমন এক জায়গায় দাঁড়িয়ে আছি। যেখান শুধু আমাদের চ্যালেঞ্জগুলোই নয়, আমাদের বিকাশের পথও জড়িত।
বেনাপোল-পেট্রাপোল পুরো দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় স্থলবন্দর বলে উল্লেখ করেন মোদি। তিনি বলেন, এই বন্দর শুধু বাণিজ্যকে না বরং আমাদের দুই দেশের মানুষের মধ্যেও সম্পর্কের বিকাশ ঘটাবে।
এ সময়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দু’দেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক বৃদ্ধিতে আমরা উদ্যোগ নিয়েছি। আমাদের মধ্যে এই যোগাযোগটা একান্ত প্রয়োজন ছিল। এতে দুদেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক আরো বাড়বে।

পাঠকের মতামত: