ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ‘বনের রাজা’ ইনু হত্যাকান্ডের ঘটনায় ৬জনের নামে স্ত্রীর নালিশী মামলা

Enoএম.জিয়াবুল হক, চকরিয়া :::
চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ‘বনের রাজা’ খ্যাত মোহাম্মদ ইউনুছ প্রকাশ ইনু হত্যাকান্ডের ঘটনায় অবশেষে উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি নালিশী মামলা দায়ের করা হয়েছে। নিহতের স্ত্রী জুবাইদা বেগম বাদি হয়ে গত ১৭ জুলাই ৬জনকে আসামি করে আদালতে এ মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক বাদির অভিযোগ আমলে নিয়ে মামলাটি তদন্তের জন্য কক্সবাজার জেলা সিআইডি পুলিশকে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন মামলার বাদি।
মামলার এজাহারনামীয় আসামিরা হলেন, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের মেম্বার মো.সোলাইমান, স্থানীয় হেলাল উদ্দিন, শাহাব উদ্দিন , আমান উল্লাহ সহ জন। তাদের সকলের বাড়ি উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের বিভিন্ন এলাকায়।
মামলার আর্জিতে বাদি নিহতের স্ত্রী জুবাইদা বেগম দাবি করেন, তার স্বামী ইনুকে গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে অপরিচিত কিছু ব্যক্তি বাড়ির অদুরে একটি দোকান থেকে মাইক্রোবাসে তুলে নিয়ে গিয়ে গুলি করে হত্যা করেন। পরদিন কক্সবাজার সদর হাসপাতালে স্বামী ইনুর লাশ সনাক্ত করেন। ওইদিন লাশ সনাক্তের পর ময়না তদন্ত শেষে নামাজে জানাজা শেষে ডুলাহাজারা ভিলেজার পাড়া জামে মসজিদের কবরস্থানে তাকে দাফন করা হয়।
বাদি মামলার আর্জিতে দাবি করেন, মামলার অভিযুক্ত আসামিরা পুর্ব বিরোধের জের ধরে তার স্বামীকে তুলে নিয়ে হত্যা করেছে। এ ব্যাপারে বাদি জুবাইদা বেগম কক্সবাজার জেলা পুলিশ সুপারসহ আইন শৃংখলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন।

পাঠকের মতামত: