Home » কক্সবাজার » সিটিএন সম্পাদক সরওয়ারের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি অনলাইন রিপোর্টার্স এসোসিয়েশনের

সিটিএন সম্পাদক সরওয়ারের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি অনলাইন রিপোর্টার্স এসোসিয়েশনের

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

44নিজস্ব প্রতিবেদক:::

কক্সবাজার থেকে প্রচারিত অন্যতম প্রধান অনলাইন নিউজ পোর্টাল ‘সিটিএন২৪.কম’ সম্পাদক ও প্রকাশক এবং পরিবেশ ও সমাজ কর্মী মো. সরওয়ার আলমকে তার কার্যালয় থেকে তুলে নিয়ে গ্রেপ্তার এবং ওই অনলাইন নিউজ পোর্টালের তিন সাংবাদিককে তথ্য ও প্রযুক্তি আইনের মামলায় ফাঁসিয়ে দিয়ে হয়রানির তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে অনলাইন রিপোর্টার্স এসোসিয়েশন অব কক্সবাজার (ওরাক)। একই সাথে এই সংবাদসেবী ও পোর্টাল মালিকের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়েছে।

এই তিন সংবাদ কর্মী অনলাইন রিপোর্টার্স এসোসিয়েশনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে অনলাইন সাংবাদিকদের সেবা দিয়ে যাচ্ছেন। এদের মধ্যে সরওয়ার আলম এই সংগঠনের সহ-সভাপতি, ইসলাম মাহমুদ সাধারণ সম্পাদক ও শাহেদ ইমরান মিজান দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এক বিবৃতিতে অনলাইন রিপোর্টার্স অব কক্সবাজার নেতারা জানিয়েছেন, কক্সবাজার সদর উপজেলা বৃহত্তর ঈদগাঁও এলাকার এক ব্যক্তিকে আইন শৃংখলা বাহিনীর সদস্য পরিচয়ে তুলে নেয়া এবং ‘লাশ উদ্ধার’ সম্পর্কিত একটি সংবাদকে কেন্দ্র করে পুলিশ জিজ্ঞাসাবাদের অজুহাতে ১৫ জুলাই রাতে সিটিএন২৪.কম সম্পাদক মো. সরওয়ার আলমকে তার কক্সবাজার শহরের অনলাইন পত্রিকা কার্যালয় থেকে তুলে নিয়ে যায়। জিজ্ঞাসাবাদের নামে তুলে নেয়া হলেও ‘বিভ্রান্তি’ সৃষ্টির অভিযোগ তুলে পুলিশ তথ্য ও প্রযুক্তি আইনের বহুল সমালোচিত ৫৭ ধারার মামলায় সরওয়ার আলম ও তার অনলাইন পত্রিকার নির্বাহী সম্পাদক ইসলাম মাহমুদ ও প্রধান প্রতিবেদক শাহেদ মিজানকে ফাঁসিয়ে দেয়া হয়।

বিবৃতিতে তারা দাবি করেন, ওই সংক্রান্ত প্রায়ই একই ধরণের সংবাদ প্রায় সকল স্থানীয় পত্রিকা, জাতীয় পত্রিকা ও অনলাইন মিডিয়ায় প্রচার হলেও শুধুমাত্র ‘চক্রান্তে’র অংশ হিসেবেই সিটিএন সম্পাদক ও তার সহকর্মীদের ফাঁসানো হয়েছে।

সংগঠনটি মনে করে, কিছু স্বার্থবাদী গোষ্টী ব্যক্তিগত বিদ্বেষ ও অর্থনৈতিক স্বার্থ হাসিলের জন্য সরওয়ার আলমকে ফাঁসিয়ে দিয়েছেন। ওই চক্রটিই পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যদেরও নিয়মিত বিভ্রান্ত করছেন।

কক্সবাজার অনলাইন রিপোর্টার্স এসোসিয়েশন ওই চক্রের কর্মকান্ডে ঘৃণা প্রকাশের পাশাপাশি অবিলম্বে সরওয়ার আলমের নিঃশর্ত মুক্তি এবং তথ্য ও প্রযুক্তি আইনের মামলাটি প্রত্যাহারের দাবি জানান।

বিবৃতিদাতাদের মধ্যে আছেন উপদেষ্টা ও নির্বাহী সদস্য নুরুল ইসলাম হেলালী, উপদেষ্টা ও নির্বাহী সদস্য মোহাম্মদ হাশিম, সভাপতি আনছার হোসেন, সিনিয়র সহ-সভাপতি হাসানুর রশীদ, সহ-সভাপতি মোস্তফা সরওয়ার, যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আজাদ মনসুর, যুগ্ম সাংগঠনিক সম্পাদক নূরুল আমিন হেলালী, সহ-সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান মানিক, অর্থ ও গবেষণা সম্পাদক এএইচ সেলিম উল্লাহ, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক আব্দুল্লাহ নয়ন, ক্রীড়া সম্পাদক মোহাম্মদ বিন আব্দুল্লাহ, সাংস্কৃতিক সম্পাদক কামরুল হাসান মিনার, আইসিটি সম্পাদক মহিউদ্দীন মাহী এবং নির্বাহী সদস্য যথাক্রমে গোলাম আজম খান, ইমাম খাইর, মোহাম্মদ উর রহমান মাসুদ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মালুমঘাটে প্রভাবশালীর সহযোগিতায় চলছে বাল্য বিবাহ!

It's only fair to share...000মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া: চলছে বাল্য বিবাহের প্রস্তুতি। গোপনে বিবাহ সম্পন্ন ...