ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

ছেলের অন্ত্যষ্টিক্রিয়ায় গিয়ে প্রেমে পড়লেন মা!

ofbeat-3-1

প্রেমের কোন বয়স হয় না। এই প্রবাদটিকেই আরও একবার সত্যি করেছেন এক যুগল। ৭১ বছর বয়সের এক মহিলা প্রেমে পড়েছেন ১৮ বছরের এক কিশোরের। প্রেমের পরিণতিও হয়েছে পরিণয়ের মাধ্যমে। আরও একটা অবাক করা বিষয়ও হল এই যুগলের আলাপ হয় পাত্রীর ছেলের অন্ত্যষ্টিক্রিয়ায়।

৭১ বছরের ওই পাত্রীর নাম অ্যালমেডা এবং পাত্র হল গ্যারি হার্ডউইক। তাদের প্রথম দেখা হয় অ্যালমেডার ছেলের অন্ত্যষ্টিক্রিয়ায়। তারপর তারা তিন সপ্তাহ ধরে দু-জনে মেলামেশা করে বিয়ের সিদ্ধান্ত নেয়। অ্যাডমেডা জানিয়েছে তার বাড়িতে তার এক নাতি রয়েছে সে তার নতুন স্বামীর থেকে তিন বছরের বড়।

অ্যালমেডা বলেছেন যে সেদিন অর্থাৎ তার ছেলের অন্ত্যষ্টিক্রিয়ার দিন একটি ছেলে একাই এসেছিল। পরে জানতে পারি যে সে সুপারমার্কেটের অ্যাসিসটেন্ট। ঐ দিন গ্যারি একাই ছিল এটাও আমি বুঝতে পারি। তার মনও সেদিন ভালো ছিল না।

জানা গেছে, অ্যালমেডার প্রথম স্বামীর সঙ্গে তার বিবাহ হয় ৪৫ বছর আগে, তার নাম ডোনাল্ড। ২০১৩ সালে সাত মাস হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর তার স্বামীর মৃত্যু হয়। অ্যালমেডা জানায় তারপর থেকেই তিনি একাকিত্ব ভোগ করতে থাকেন। তারপর তিনি ওয়ালমার্টে তার কাজের জায়গায় ফেরেন, কিন্তু কোন কিছুতেই তিনি তার চোখের জলকে আটকাতে পারছিলেন না। তার সহকর্মীরা তার সমস্যার কথা জানতে চাইলেও তিনি কিছু বলতেন না। তিনি শুধু মনে মনে একজন সোলমেটকে খুঁজতেন। কিন্তু কাউকে কিছু বলতে পারতেন না।

গ্যারি জানিয়েছেন বয়স্ক মহিলাদের প্রতি তার দুর্বলতা তিনি যখন ক্লাস এইটে ছিল তখন থেকেই শুরু হয়। অ্যালমেডা জানায় যে, তিনি সেদিন লক্ষ্য করেন একটি ইয়ং ছেলে একটি ফুল নিয়ে হাসি হাসি মুখ করে দাঁড়িয়ে আছে। তিনি বলেন, ‘তখনও ওকে আমার ভালো লেগেছিল। আমরা সম্পর্কে জড়াতে বেশি সময় পাইনি।’

সূত্র: কলকাতা ২৪

পাঠকের মতামত: