ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কক্সবাজার সিটি কলেজে সন্ত্রাস নাশকতা ও জঙ্গীবাদ বিরোধী অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

aaaবার্তা পরিবেশক :

 কক্সবাজার সিটি কলেজে সন্ত্রাস নাশকতা ও জঙ্গীবাদ বিরোধী অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে । ১৬ জুলাই শনিবার কলেজ অধ্যক্ষ ক্যথিং অং এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে কলেজ গভর্ণিং বডির সভাপতি ও সাবেক এমপি অধ্যাপিকা এথিন রাখাইন বলেন , দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করতে শিক্ষাঙ্গনে ছাত্রছাত্রীদের মধ্যে পরিকল্পিতভাবে সন্ত্রাস ও জঙ্গীবাদ ঢুকিয়ে দেয়া হচ্ছে । শিক্ষকদের পাশাপাশি অভিভাবকরা এগিয়ে না এলে এ সংকট থেকে উত্তরণ সম্ভব নয় । সন্তানকে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে ভর্তি করেই অভিভাবকদের দায়িত্ব শেষ মনে করলে ভুল হবে। সন্তানরা ঠিক সময়ে শিক্ষাঙ্গনে যাচ্ছে কিনা , ঠিক সময়ে ফিরছে কিনা তা অবশ্যই তদারকি করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে গভর্ণিং বডির সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান বলেন , বেসরকারী পর্যায়ে সিটি কলেজ দক্ষিণ চট্টগ্রামের সেরা ও বৃহত শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে । ৭ হাজার ছাত্রছাত্রীকে সুশিক্ষায় শিক্ষিত করতে যে মহানব্রত নিয়ে এ কলেজ পরিচালিত হচ্ছে এটা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষানীতির উজ্জল দৃষ্টান্ত । সিটি কলেজের সকল উন্নয়ন আওয়ামীলীগ সরকারের সময়েই হয়েছে। এ কলেজকে দেশের সেরা কলেজে রুপান্তর করতে সব ধরণের সহযোগিতা করা হবে ।

স্বাগত বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক , অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গভর্ণিং বডির সদস্য জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট আমজাদ হোসেন , এডভোকেট ফরিদুল আলম , ইঞ্জিনিয়ার বদিউল আলম , আয়েশা সিরাজ , দুলাল দাশ ও শিক্ষকদের মধ্য থেকে অধ্যাপক জয়নাল আবেদীন । অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাংবাদিক আমিনুল হক ও এডভোকেট নুরুল মোর্শেদ আমিন ।

উপস্থিত ছিলেন গভর্ণিং বডির সদস্য গোপাল দাশ , মং ফ্রু রি রাখাইন , হিসাব বিজ্ঞান বিভাগ প্রধান অধ্যাপক গোপাল কৃষ্ণ দাশ , রাষ্ট্রবিজ্ঞান বিভাগ প্রধান অধ্যাপক শাহানুর আকতার , সমাজ বিজ্ঞান বিভাগ প্রধান এহেছানুল হক হেলালী , ব্যবসায় ব্যবস্থাপনা বিভাগ প্রধান অধ্যাপক মং ম্রা ছিন , বাংলা বিভাগ প্রধান অধ্যাপক শরমিন সিদ্দিকা , অর্থনীতি বিভাগ প্রধান অধ্যাপক তসলিমা রশীদ , হসপিটালিটি ও ট্যুরিজম বিভাগ প্রধান অধ্যাপক মঈনুল হাসান চৌধুরী পলাশ । অনুষ্ঠান উপস্থাপনা করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ প্রধান অধ্যাপক এস এম আকতার উদ্দিন চৌধুরী ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন অধ্যাপক আনোয়ার জাহেদ , গীতা পাঠ করেন অধ্যাপক পবন পাল , ত্রিপিটক পাঠ করেন অধ্যাপক চ্যওয়ানাই রাখাইন ।

অনুষ্ঠানে একাদশ শ্রেণীর বার্ষিক পরীক্ষায় ভাল ফলাফলের জন্য সেরা ছাত্র ফরহাদ কাশেমকে ১০ হাজার , শওকত ওসমানকে ৭ হাজার ৫শত , কামরুল ইসলামকে ৫ হাজার টাকা পুরস্কার দেয়া হয় । উক্ত ৩ ছাত্রকে আরো ১৫ হাজার টাকা পুরস্কারের ঘোষণা দেন বিশেষ অতিথি মুজিবুর রহমান চেয়ারম্যান।

পাঠকের মতামত: