ঢাকা,বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

দেশের বর্তমান পরিস্থিতি মোকাবেলায় সকলকে একযোগে এগিয়ে আসতে হবে -জেলা পরিষদ প্রশাসক

aaপ্রেস বিজ্ঞপ্তি :::

দেশের বর্তমান পরিস্থিতি মোকাবেলায় সরকারের পাশাপাশি জনগণকে সাথে নিয়ে একযোগে সকলকে এগিয়ে আসতে হবে। মানবমুক্তির অভিমুখে পরিচালিত সংগ্রামের নীতি ও কৌশলের আশ্রয় নিয়ে সব সময় কবি সাহিত্যিকরা যেমন এগিয়ে এসেছে ঠিক তেমনি বর্তমানেও বিভিন্ন সংকট মোকাবেলায়ও কবি সাহিত্যিকদের এগিয়ে আসতে হবে।

গতকাল সন্ধ্যায় স্বাধীনতাত্তোর কক্সবাজার থেকে প্রথম প্রকাশিত সাহিত্যপত্র মূল্যায়ন-এর ৪০ বর্ষপূতি অনুষ্ঠান ও বঙ্গবন্ধু স্মারক মূল্যায়ন সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার জেলা পরিষদ প্রশাসক ও সাবেক সাংসদ মোশতাক আহমদ চৌধুরী এ আহ্বান জানান।

মূল্যায়ন সম্পাদক কবি অমিত চৌধুরীর সভাপতিত্বে, কবি শামীম আক্তার ও আমিনুল হক আমীনের সঞ্চালনায় অনুষ্ঠিত ৪০ বর্ষপূতি অনুষ্ঠান ও বঙ্গবন্ধু স্মারক মূল্যায়ন সম্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন কক্সবাজার সাহিত্য একাডেমির সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম, রাজবিহারী চৌধুরী, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাছির উদ্দিন, গরাণ সম্পাদক কবি মানিক বৈরাগী।

 অনুষ্ঠানে সজল কান্তি পাল, বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল বাশার, কানিজ ফাতেমা আহমদ, রতন কুমার মজুমদার, ডা. রফিকুল হাসান, ইঞ্জিনিয়ার বদিউল আলম, বিশিষ্ট ব্যাংকার এস এম আবুল কালাম আজাদ ও মোহাম্মদ আসাদুজ্জামানকে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় বঙ্গবন্ধু স্মারক মূল্যায়ন সম্মাননা প্রদান করা হয়। তাদের প্রত্যেকের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন কক্সবাজার জেলা পরিষদের প্রশাসক ও সাবেক সাংসদ মোশতাক আহমদ চৌধুরী। পরিশেষে ঙ্গবন্ধু স্মারক মূল্যায়ন সম্মাননাপ্রাপ্তরা নিজ নিজ অনুভূতি প্রকাশ করে।

পাঠকের মতামত: