ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌর এলাকায় রাস্তা কেটে জলাবদ্ধতা নিরশন

mএম.জিয়াবুল হক, চকরিয়া :

ঈদের আগেরদিন থেকে টানা ভারী বর্ষণে মাতামুহুরী নদীতে পাহাড়ি ঢল নেমেছে। এ অবস্থার কারনে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের নীচু এলাকা গুলো হাটু সমান পানিতে প্লাবিত হয়ে পড়েছে। এতে করে বিভিন্ন ওয়ার্ডে জনসাধারণ কার্যত পানিবন্দি হয়ে পড়ে।

স্থানীয় কাউন্সিলরদের অভিযোগের প্রেক্ষিতে ঈদের আগের দিন পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী সরেজমিন এসব এলাকা পরিদর্শন করে জনগনকে জলাবদ্ধতা মুক্ত করতে চেষ্টা অব্যাহত রেখেছেন। ইতোমধ্যে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে জলাবদ্ধতা নিরশনে পৌরসভার অর্থায়নে নতুন নালা নর্দমা, ড্রেন নির্মাণ কাজ অব্যাহত রয়েছে। কিছু কিছু এলাকায় আরসিসি পাইপ স্থাপন করে পানি চলাচলের ব্যবস্থা নেয়া হয়েছে।

সর্বশেষ মঙ্গলবার সকালে পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী পৌরসভার ২নম্বর ওয়ার্ডের জলাবদ্ধতা নিরশনে ওই এলাকা পরির্দশন করেছেন। ওইসময় তিনি উপস্থিত থেকে ২নম্বর ওয়ার্ডের হালকাকারা শাম্বীর পাড়া থেকে শুরু আবুল কালাম বাড়ী তারপর যুবলীগ নেতা ইখতিয়ারের বাড়ি পর্যন্ত ও অপরদিকে মাতামুহুরী সেতুর পাশে ফরেষ্টারের বাড়ী থেকে বেড়িবাঁধ লাগোয়া উত্তর পাড়া পর্যন্ত এলাকার কয়েকটি স্থানে রাস্তা কেটে জমে থাকার বৃষ্টির পানি নিস্কাশন করেন। এসব এলাকার জনসাধারণ গত আটদিন ধরে কার্যত পানিবন্দি অবস্থায় ছিলেন।

ওইসময় মেয়রের সাথে উপস্থিত ছিলেন পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ, স্থানীয় পৌর কাউন্সিলর রেজাউল করিম, পৌর আওয়ামীলীগের সহ সভাপতি আমান উল্লাহ আমান, পৌর ইয়ং সুপারের সাধারণ সম্পাদক সাহাব উদ্দীন, ও আবুল কালাম এবং এলাকার গন্যমান্য ব্যক্তিরা। #

পাঠকের মতামত: