ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

দেশের চরম সংকট উত্তরণে জাতীয় ঐক্যের বিকল্প নেই -শাহজাহান চৌধুরী

mail.সংবাদ বিজ্ঞপ্তি
দেশে চরম সংকট চলছে। চারিদিকে সামাজিক ও রাজনৈতিক অস্থিরতা। মানুষ দিশেহারা, শান্তিতে ঘুমাতে পারছেনা। খুন, গুম, অপহরণ প্রতিদিন বাড়ছে। এ অবস্থা থেকে উত্তরণে জাতীয় ঐক্যের বিকল্প নেই বলে জানিয়েছেন কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি শাহজাহান চৌধুরী।
গত ১ জুলাই গুলশানের হলি অটিজান বেকারীতে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে ‘শোক সভা’য় তিনি এসব কথা বলেন। দলের কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসাবে এ সভা ১২ জুলাই জেলা বিএনপির কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
এতে তিনি বলেন, উগ্রবাদীদের নামে দেশে যে রক্ত গঙ্গা বইছে তার জন্য সরকারই দায়ী। বর্তমান সরকার কোন ঘটনারই কূল কিনারা করতে পারেনি। হরিলুটের অর্থ দিয়ে সরকার টিকে থাকতে চাইছে। জঙ্গিবাদ নির্মূলের নামে বিএনপি নির্মূলের অপচেষ্টা করছে। তাদের এই স্বপ্ন বাস্তবায়ন হবেনা।
শাহজাহান চৌধুরী বলেন, আওয়ামী লীগ অনির্বাচিত সরকার। তাদের ওপর থেকে দেশী বিদেশী বিনিয়োগকারী মহলের আস্থা ওঠে গেছে। গুলশান ঘটনার পর থেকে অনেক দাতা সংস্থা তাদের বিনিয়োগ গুটিয়ে ফেলার চিন্তা করছে। ইতিমধ্যে ঢাকাতে অনুষ্ঠিত হতে যাওয়া দুইটি আন্তর্জাতিক সম্মেলন বাতিলের ঘোষণা দিয়েছে, যা বাংলাদেশের জন্য চরম অবমাননাকর।
শাহজাহান চৌধুরী বলেন, আওয়ামী লীগ দেশ চালাতে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। আওয়ামী লীগের অপশাসনের কারণে দেশ চরম ইমেজ সংকটে ভোগছে। এই অপশাসনের কবল থেকে দেশকে মুক্ত করতে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। এ ছাড়া বিকল্প পথ নেই।
জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যন এটিএম নুরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোটেক শামীম আরা স্বপ্না, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, জেলা যুবদলের সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর জিসান উদ্দিন জিসান, জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক এডভোকেট মো. ইউনুছ, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক আমির আলী, জেলা ছাত্রদলের সভাপতি রাশেদুল হক রাসেল, সাধারণ সম্পাদক এডভোকেট এম মনির উদ্দিন মনির, পৌর যুবদলের সভাপতি মসউদুর রহমান মাসুদ, পৌর শ্রমিকদলের সভাপতি এস্তাক আহমদ, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন।
জেলা বিএনপির প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরীর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন জেলা যুবদলের সভাপতি ছৈয়দ আহমদ উজ্জল, পৌর যুবদলের সাধারণ সম্পাদক আজিজুল হক সোহেল, পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাজি আব্দুর রহিম, জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক আলাউদ্দিন রবিন, শহর ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহবায়ক শাহাদাত হোসেন রিপন, সিটি কলেজ ছাত্রদলের যুগ্ম-আহবায়ক শামসুল আলম, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রদলের আহবায়ক এইসএম রায়হান উদ্দিন, জেলা ছাত্রদল নেতা মুহাম্মদ মোরাদ, কাজি মহিউদ্দিন তারেক, সাইদু সিকদার, মোহাম্মদ আব্দুল্লাহ খান প্রমুখ। শোক সভার আগে ভোরে নিহতদের স্মরণে জেলা বিএনপির কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়। বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা কালো ব্যাজ ধারণ করে নিহতদের প্রতি শ্রদ্ধা জানান।

পাঠকের মতামত: