ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ডুলাহাজারা থেকে অপহৃত তিন যুবক মুক্ত

ডুলাহাজারা প্রতিনিধি :::
চকরিয়া উপজেলার ডুলাহাজারা থেকে অপহৃত তিন যুবক অপহরণের একদিন পর মুক্তি পেলেন । মুক্তিপণ নিয়ে পরদিন গতকাল সোমবার গভীর রাত  তাদের ছেড়ে দিয়েছে অপহরণকারীরা। তবে, কত টাকায় তারা ফিরেছে? তা স্পষ্ট হওয়া যায়নি।
তারা হলো- ইউনিয়নের পাগলিরবিল ভিলেজার পাড়া এলাকার ছৈয়দ মিলুর ছেলে হেলাল উদ্দিন (২৬), কবির আহমদের ছেলে মোঃ জিয়াবুল (২৭) ও আনজাজুল হকের ছেলে জয়নাল উদ্দিন (২৬)কে অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায় অপহরণকারীরা।গত ১০ জুলাই রাতে তাদের অপহরণ করা হয়।
অপহরণের শিকার হেলাল উদ্দিন জানান, গত সোমবার রাত ১টার সময় তাদের গ্রাম ভিলেজার পাড়ার একটি দোকানে টেলিভিশনে ফুটবল খেলা দেখছিলেন। অতর্কিত অবস্থায় ১২-১৪ জন মুখোশ পরা অস্ত্রধারী দুর্বৃত্ত তাদের জিম্মি করে নিয়ে যায়। ওই তিন যুবককে কোথায় নিয়ে গিয়েছিল চোখ-মুখ বন্ধ করে রাখায় তারা আঁছ করতে পারেনি বলে প্রতিবেদককে জানায়। অপহরণের ঘটনা সত্যতা জানান ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন।
এঘটনায় ২ লক্ষ টাকা মুক্তিপণ নিয়েছে বলে তাদের পারিবারিক সুত্রে জানা গেছে। অপহরণ শিকার যুবকরা আরো জানান, তাদের গভীর জঙ্গলে অজ্ঞাত স্থানে নিয়ে গিয়ে উভয় হাত ও চোখ-মুখ বন্ধ করে রাখেন এবং খুব বেশি মারধর করেন। তবে এ ঘটনায় এলাকার মানুষ জড়িত থাকতে পারেন বলে সন্দেহ করা হচ্ছে । অপহরণের স্থানে অর্থাৎ ডুলাহাজারা পাগলিরবিলে ঘটনার ব্যাপারে কে যাচ্ছে বা কি হচ্ছে তা তাৎক্ষণিক মুঠোফোনে দূর্বৃত্তদের জানিয়ে দেওয়া হচ্ছে তা অনুভব করতে পেরেছিল ওই তিন যুবক।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম খান বলেন, অপহরণের খবর পেয়ে আমরা উদ্ধার তৎপরতা চালাই। অবশেষে রামু উপজেলার ঈদগড় পাহাড়ি এলাকায় অভিযান চালালে অপহরণকারীরা তিন যুবককে ভিন্ন পথে ছেড়ে দেয়। তবে ঘটনায় জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি। ডুলাহাজারা থেকে অপহরণের ঘটনায় স্থানীয়দের মাঝে আতংক বিরাজ করছে এবং এব্যাপারে প্রশাসনের কঠোর হস্তেক্ষেপ কামনা করেন।

পাঠকের মতামত: