ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

শহরে দুস্থ মানুষের মাঝে জাতীয় ইমাম সমিতির ঈদ সামগ্রী বিতরণ

১১১সংবাদ বিজ্ঞপ্তি :

কক্সবাজার শহরে গরিব-অনাথ অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। ৩ জুলাই বিকাল ৪টায় শহরের বাজারঘাটাস্থ বড় বাজার মসজিদে অনুষ্ঠান আয়োজন করে ‘বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি কক্সবাজার জেলা।’ কক্সবাজার জেলার ইমামদের নিয়ে গড়া অন্যতম এই সংগঠনের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও দৈনিক সৈকত সম্পাদক মাহবুবুর রহমান।

সংক্ষিপ্ত অনুষ্টানে প্রধান অতিথি বলেন, বিত্তবানদের উচিত সমাজের অসহায় ও দরিদ্র মানুষের পাঁশে দাড়ানো। একটু সহযোগিতার হাত বাড়ালেই এসব মানুষের মাঝে শান্তি নেমে আসবে। ঈদের আনন্দে ভাগাভাগির নেওয়ার মধ্যেই নিহিত রয়েছে প্রকৃত ঈদের আনন্দ। ধনী-গরীব সবার জন্য ঈদ। এক মাস সিয়াম সাধনা তাই আমাদের শিক্ষা দেয়। ঈদের আনন্দ ভোগ করতে গরীব লোকদেরও সাধ্য মত জামা কাপড় দিতে হবে।

সংগঠনের সভাপতি বড় বাজার জামে মসজিদের খতিব মাওলানা কামাল উদ্দিনের সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা মুহাম্মদ আলমগীরের পরিচালনায় অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, মাওলানা নুর মোহাম্মদ, ফরিদ আহমদ চৌধুরী, ফিরােজ আহমদ চৌধুরী, আলীর জাহাল ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা রফিক বিন ছিদ্দিক, মোস্তাক আহমদ কন্ট্রাক্টর ও মফিজুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের সমাপনি বক্তব্যে সংগঠনের সভাপতি মাওলানা কামাল উদ্দিন জানান, আমরা দীর্ঘ দিন ধরে জেলা শহরে গরিব-অনাথ মানুষের মাঝে সামাজিক কার্যক্রম চালিয়ে আসছি। প্রতিবছর এ কর্মসুচি অব্যাহত থাকবে। এ ক্ষেত্রে সকলের সহযোগিতা দরকার। আগামীতে আরো বড় পরিসরে সকলের সহযোগিতার ভিক্তিতে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ করা হবে ইনশাল্লাহ।

পাঠকের মতামত: