ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

ঘের কর্মচারী হত্যা ।। চকরিয়ায় ১৪ জনের বিরুদ্ধে মামলা

mamla.চকরিয়া প্রতিনিধি :::

কক্সবাজারের চকরিয়ার চিংড়ি জোনে সশস্ত্র সন্ত্রাসীদের গুলি ও ধারালো অস্ত্রের আঘাতে ঘের কর্মচারী আবদুল কাদের প্রকাশ বালিশ্যা খুনের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৬ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত আসামি করা হয়েছে আরো ৮ জনকে। তবে  আজ শনিবার বিকেল পর্যন্ত এই মামলার কোন আসামিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। হত্যাকাণ্ডের তিনদিন পর গত ২৯ জুন মামলাটি দায়ের করেন নিহতের ভাই নুরুল কাদের।

মামলার এজাহারনামীয় আসামিরা হলেন, বিএমচর ইউনিয়নের ছৈনাম্মার ঘোনার হাবিব উল্লাহর ছেলে মো. ফরমান, সাহারবিল ইউনিয়নের পশ্চিম পাড়া কোরালখালীর মৃত নজির আহমদের ছেলে মনছুর আলী ও তার ছেলে তৌহিদুল ইসলাম, পূর্ব বড় ভেওলা ঈদমণি এলাকার সুলতান আহমদের ছেলে ফজল এলাহী প্রকাশ ভুলু ডাকাত, সাহারবিলের মাইজঘোনার হাবিবুর রহমানের ছেলে নাজেম উদ্দিন প্রকাশ নাজেম ডাকাত ও আকাম উদ্দিনের ছেলে জাফর প্রকাশ ডাকাত জাফর। অন্য ৭৮জনকে অজ্ঞাত আসামি দেখানো হয়েছে। নিহত আবদুল কাদের উপজেলার বদরখালী ইউনিয়নের তিন নম্বর ব্লকের গুদাম পাড়া এলাকার মো. নুরুন্নবীর ছেলে।

পরিবারের অভিযোগ, আবদুল কাদের উপজেলার সাহারবিল ইউনিয়নের রামপুর মৌজার চিংড়ি জোনের ৬১ নম্বর পোল্ডারের একটি ঘেরের কর্মচারী। পূর্ব বিরোধের জের ধরে গত ২৬ জুন ভোর রাতে আলোচিত সন্ত্রাসী বাহিনী ‘কোদাইল্যা বাহিনী’র সদস্যরা আবদুল কাদেরকে নিয়ে গিয়ে গুলি করে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নির্মমভাবে হত্যা করে।

চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান চকরিয়া নিউজকে বলেন, পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পাওয়ার পর মামলা রুজু করা হয়েছে। আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

 

পাঠকের মতামত: