ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

জাতীয় পরিচয়পত্র ও আঙুলের ছাপ নিয়ে সেমাই-চিনি

bg(2)20160701174156চট্টগ্রাম প্রতিনিধি ::

জাতীয় পরিচয়পত্রের নম্বর ও আঙুলের ছাপ নিয়ে সেমাই-চিনি উপহার দিচ্ছে একটি সংঘবদ্ধ চক্র। বায়েজিদ থানা পুলিশ নগরীর রউফাবাদ এলাকা থেকে মো. ইমরান হোসেন (২৯) ও মো. খলিলুর রহমান (২০) নামের দুজনকে গ্রেফতার করেছে।

ইমরান বরগুনার জালাল মির্জার এবং খলিল ফেনীর মো. আবদুল খালেকের ছেলে।

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বাংলানিউজকে জানান, জাকির হোসেন নামে প্রতারিত এক ব্যক্তি থানায় ইমরান, খলিলসহ তিনজনের নাম উল্লেখ করে এজাহার দিলে বিশেষ অভিযান চালিয়ে রউফাবাদ থেকে দুজনকে গ্রেফতার করা হয়। ইমরানের ইমা টেলিকম নামের একটি প্রতিষ্ঠান আছে। তারা কোড জালিয়াতি করে বিভিন্ন মানুষের মোবাইলে ফোন করে জানায় যে, কোম্পানির পক্ষ থেকে গিফট দেওয়া হবে। বিদেশি সাহায্য সংস্থা থেকে গিফট দেওয়া হবে। তাই জাতীয় পরিচয়পত্রের নাম্বার এবং আঙুলের ছাপ দিতে হবে। এভাবে প্রথমদিকে কম মানুষ আগ্রহী হলেও ইদানিং গিফট নেওয়ার জন্যে রীতিমতো লাইন পড়ে যাচ্ছিল।

এক প্রশ্নের উত্তরে ওসি জানান, একেকটি জাতীয় পরিচয়পত্রের নাম্বারের বিপরীতে প্রায় ৩০০ টাকার সেমাই, চিনি, নুডলস দেওয়া হচ্ছিল। পুলিশ হাতেনাতে তাদের গ্রেফতার করেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুই আসামি মোবাইল ফোনের গ্রাহকদের কাছ থেকে গিফটের নামে কৌশলে আঙুলের ছাপ ও জাতীয় পরিচয়পত্রের নম্বার হাতিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ।

চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওসি মহসিন।

 

পাঠকের মতামত: