ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

টেকনাফে বিজিবি সদস্যদের অভিযান: অস্ত্র ও বিপুল পরিমান ইয়াবা উদ্ধার: রোহিঙ্গা নেত্রী সেবিকাসহ আটক-২

ssssগিয়াস উদ্দিন ভুলু , টেকনাফ ::

টেকনাফে বিজিবি সদস্যরা বিশেষ অভিযান চালিয়ে অস্ত্র গুলি ও বিপুল পরিমান ইয়াবা সহ ২জনকে আটক করেছে।

বিজিবি সুত্রে জানা যায় গতকাল ২৫জুন গভীর রাত ২টারদিকে টেকনাফ নয়াপাড়া শরণার্থী ক্যা¤েপ যৌথ অভিযান পরিচালনা করে গোপন সংবাদের ভিত্তিতে শরণার্থী ক্যা¤েপর সি-ব্লকের ৮১৫নং বাসার ৬নং রুমে তল্লাশী চালিয়ে ১টি দেশীয় তৈরী পাইপগান, ১ রাউন্ড কার্তূজ সহ বাসার মালিক মৃত রফিকের স্ত্রী রোহিঙ্গা নেত্রী সেবিকা বেগম (৩৫) কে আটক করে। অপর দিকে দমমমিয়া বিওপির সদস্যরা সকাল ৬ টার দিকে নাফনদীর জইল্যাদ্বীপ এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ৫হাজার ইয়াবাসহ চট্রগ্রামের হাটহাজারী বটতলীর বাসীন্দা মৃত আবু সুফিয়ানের পুত্র মোঃ সিদ্দিক (৩৭) কে আটক করে। এদিকে ২৫ জুন ভোর রাতে টেকনাফ বিজিবি সদস্যদের আরেকটি দল জইল্যাদ্বীপ এলাকায় আরেকটি অভিযানে ইয়াবা ব্যবসায়ীদের পেলে যাওয়া জঙ্গলের ভিতর থেকে পরিত্যক্ত অবস্থায় ১৫ হাজার মালিকবিহীন ইয়াবা উদ্ধার করে। এই অভিযানে বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে পাচারকারিরা সু-কৌশলে মিয়ানমারের দিকে পালিয়ে যেতে সক্ষম হয়।

বিজিবি সদস্যদের এই বিশেষ অভিযান গুলোর সত্যতা নিশ্চিত করে বিজিবি অধিনায়ক লে: কর্ণেল আবুজার আল জাহিদ বলেন, পাচারকারিরা ভিন্ন ভিন্ন কৌশল নিয়ে ইয়াবা পাচার অব্যাহত রেখেছে। আমাদের সদস্যরাও দিন রাত পরিশ্রম করে ইয়াবাসহ পাচারকারিদের ধরতে সদা-সজাগ রয়েছে। তিনি আরো জানান, আটককৃত অন্ত্র, গুলি ও ৫ হাজার ইয়াবা এবং রোহিঙ্গা নারী সহ ইয়াবা পাচারকারি মো: সিদ্দিককে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু টেকনাফ থানায় সোর্পদ করা হয়েছে।

 #######################

টেকনাফে ৫ সন্তানের জননী মরিয়ম হত্যার প্রধান আসামী খুনি হাসিনা মারা গেছে

গিয়াস উদ্দিন ভুলু , টেকনাফ :::

টেকনাফে হ্নীলা ইউনিয়নের জাদিমোরা এলাকায় ৫ সন্তানের জননী মরিয়ম হত্যার প্রধান আসামী খুনি হাসিনা চিকিৎসা ও পুলিশ পাহারা অবস্থায় ক্সবাজার সদর হাসপাতালে মারা গেছে। গত ২৩ জুন ৫ সন্তানের জননী মরিয়মকে চুরিকা আঘাত করে হত্যা করার পর স্থানীয় জনগন তাকে হাতেনাতে আটক করে পুলিশের কাছে সোর্পদ করে। আটক অবস্থায় সে অসুস্থ্য হয়ে পড়লে তাকে কর্তব্যরত ডাক্তার কক্সবাজার সদর হাসপাতালে রেফার করে। অবশেষে গতকাল ২৫ জুন দুপুরের দিকে টেকনাফ থানা পুলিশের পাহারায় ঘাতক হাসিনার মৃত্যু হয়।

উল্লেখ্য, গতকাল ২৩ জুন পারিবারিক কলহের জের ও পরকীয়া প্রেমের কারনে এই হত্যাকান্ডটি সংগঠিত হয়। খোঁজ নিয়ে আরো জানা যায়, মোহাম্মদ ইলিয়াছ ও তার ছোট ভাই মোহাম্মদ ইউনুছ স্বপরিবারে একই স্থানে বসবাস করে আসছে। বড় ভাই ইলিয়াছ ৫ সন্তানের পিতা তার স্ত্রীর নাম মরিয়ম খাতুন, ছোট ভাই মোহাম্মদ ইউনুছ ৩ সন্তানের পিতা তার স্ত্রীর নাম হাসিনা বেগম। বিগত কয়েকদিন ধরে স্ত্রী হাসিনা ও স্বামী ইউনুছের মধ্যে পারিবারিক কলহের সৃষ্টি শুরু হয়। পারিবারিক কলহের এক মাত্র কারন হচ্ছে ছোট ভাই মোহাম্মদ ইউনুছের সঙ্গে বড় ভাইয়ের স্ত্রী মরিয়ম খাতুনের সাথে পরকীয়া প্রেমের সুত্রপাত ঘটে। এই নিয়ে বিগত কয়েকদিন আগে ছোট ভাইয়ের স্ত্রী হাসিনা বেগম বড় ভাইয়ের স্ত্রী মরিয়মের সঙ্গে তার স্বামী ইউনুছের পরকীয়ার সম্পর্কের অভিযোগ এনে সমাজের গন্যমান্য ব্যক্তি ও স্থানীয় মেম্বার, চেয়ারম্যানের নিকট সালিশ দায়ের করে। তবে বিচারকরা তদন্ত করে পরকীয়া প্রেমের কোন তথ্য পায়নি বলে জানা যায়। এই নিয়ে বেশ কয়েকদিন ধরে ইউনুছ ও হাসিনার সংসারের দ্বন্দ চরম আকার ধারণ করে। এই দ্বন্দ নিয়ে গত ২২জুন বিচারকদের সালিশী বৈঠকে স্বামী ইউনুছ স্ত্রী হাসিনাকে তালাক প্রদান করে এবং স্থানীয় চেয়ারম্যানের নেতৃত্বে সালিশী বৈঠকে তা কার্যকর করা হয়। সেই সুত্র ধরে ঘাতক হাসিনা বেগম গতকাল ২৩ জুন সকাল ৬টার দিকে বড় ভাই ইলিয়াছের বাড়িতে ঢুকে ঘুমন্ত অবস্থায় উপর্যুপরি চুরিকাঘাত করে। মরিয়মের শোর-চিৎকার শুনে বাড়ির লোকজন জড়ো হয়ে খুনি হাসিনাকে আটক করে। এদিকে মরিয়মকে দ্রুত উদ্ধার করে টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত ডাক্তার টিটু কুমার প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার হাসপাতালে রেফার করা সময় টেকনাফ হাসপাতালের জরুরী বিভাগে শেষ নি:শ্বাস ত্যাগ করে মৃত্যু কোলে ঢলে পড়ে। খবর পেয়ে টেকনাফ থানা পুলিশে একটি দল ঘটনাস্থল থেকে ঘাতক হাসিনা বেগমকে আটক করে তার পর টেকনাফ হাসপাতাল থেকে লাশটি উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরী করে পোস্ট মর্টেমের জন্য কক্সবাজার মর্গে প্রেরন করা হয়।

এব্যাপারে স্থানীয় মেম্বার মোহাম্মদ আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তালাক প্রাপ্ত মহিলা ভাবীর সঙ্গে স্বামীর পরকীয়া সন্দেহর ঘটনায় ক্ষুদ্ধ হয়ে সকাল ৬টার দিকে বড় ভাইয়ের স্ত্রী ৫ সন্তানের জননী মরিয়মকে উপর্যুপরি চুরিকাঘাত করে খুন করেছে। পুলিশ ঘটনাস্থল থেকে ঘাতক মহিলাকে আটক করেছে। তিনি আরো জানান, ঘাতক হাসিনাকে প্রধান আসামী করে টেকনাফ থানায় একটি হত্যা মামলা রুজু করা হয়েছে।

পাঠকের মতামত: