ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চকরিয়ায় অপহৃত স্কুলছাত্রী ২৮দিন পর উদ্ধার

স্টাফ রিপোর্টার, চকরিয়া :  3
চকরিয়ায় অপহরণের ২৮দিন পর পুলিশ উদ্ধার করেছে অষ্টম শ্রেণিতে পড়‍ুয়া এক স্কুলছাত্রীকে। গতকাল বৃহস্পতিবার দুপুর বারোটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার খুটাখালী স্টেশনের অদূরবর্তী এলাকা থেকে পুলিশ ওই ছাত্রীকে উদ্ধার করে। এর পর উদ্ধারকৃত ছাত্রীকে আদালতে উপস্থাপন করলে আদালতের বিচারক ওই ছাত্রীকে বাবার জিম্মায় দেয়। তবে এ ঘটনায় জড়িত বখাটেসহ মামলার আসামীদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
এর আগে গত ২৬ মে বিদ্যালয়ে যাওয়ার পথে উপজেলার খুটাখালী ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের উত্তর মেদাকচ্ছপিয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের জেলা পরিষদ যাত্রী ছাউনি এলাকা থেকে ওঁৎ পেতে থাকা একদল বখাটে ওই ছাত্রীকে অপহরণ করে মাইক্রোবাসে তুলে অজ্ঞাত স্থানে তুলে নিয়ে যায়।
অভিযোগে জানা গেছে, উত্তর মেদাকচ্ছপিয়া এলাকার মৃত আলী মুছার বখাটে ছেলে মো. তায়েফ প্রতিনিয়ত বিদ্যালয়ে যাওয়ার পথে খুটাখালী আদর্শ শিক্ষা নিকেতনে অষ্টম শ্রেণিতে পড়–য়া এক শিক্ষার্থীকে প্রেম নিবেদনসহ উত্যক্ত করে আসছিল। এ ঘটনায় স্থানীয়ভাবে সালিশ-বৈঠক হলে ভবিষ্যতে আর এমন কা- করবে না বলে তায়েফ ও তার পরিবার সদস্যরা প্রতিশ্রুতি দেয়। এর পরও ক্ষিপ্ত হয়ে বখাটে তায়েফ কয়েকজন সহযোগী নিয়ে গত ২৬ মে সকাল ৯টার দিকে ওই ছাত্রী বিদ্যালয়ে যাওয়ার পথে অস্ত্রের মুখে জিম্মি করে জোরপূর্বক মাইক্রোবাসে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।
চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো. আলমগীর জানান, অপহরণ ঘটনায় জড়িত বখাটে তায়েফসহ দুইজনের নাম উল্লেখ ছাড়াও ৬জনকে আসামী করে ছাত্রীর বাবা নজরুল ইসলাম থানায় লিখিত এজাহার দিলে তা মামলা হিসেবে রুজু করা হয়। মামলা রুজুর পর অপহৃতাকে উদ্ধারে বিভিন্নস্থানে সোর্স নিয়োগ করা হয়। এরই অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়।
চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান জানান, অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধারের পর উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থাপন করা হয়। এর পর বিচারক ছাত্রীটিকে তার বাবার জিম্মায় দিয়ে দেয়। ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

পাঠকের মতামত: