ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

জঙ্গী ও সন্ত্রাস দমনে সব ধর্ম ও মতের মানুষকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে -রামুতে আইন-শৃংখলা সভায় বক্তারা

2সোয়েব সাঈদ, রামু :::

রামুতে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ জনিত উপজেলা আইন-শৃংখলা বিষয়ক বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (২০ জুন) বেলা ২ টায় রামু উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন, রামু উপজেলা নির্বাহী অফিসার সেলিনা কাজী।

সভায় বক্তারা বলেন, প্রত্যেক ধর্মেই সন্ত্রাসের বিরুদ্ধে এবং মানবতার পক্ষে কথা বলে। তাই জঙ্গী ও সন্ত্রাসী কর্মকান্ড যারা সংগঠিত করে তাদের কোন ধর্ম থাকতে পারে না। বরং তারা ধর্মকে অপব্যবহার করে অপরাধ কর্মকান্ডে জড়িয়ে পড়ে। তাই দেশের বর্তমান পেক্ষাপটে জঙ্গীদের বিরুদ্ধে সব ধর্মের, সব মতের মানুষকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। এজন্য তৃণমূল থেকে শুরু করে জাতীয় পর্যায়ে সচেতনতা সৃষ্টির পাশাপাশি জঙ্গী ও সন্ত্রাসী কর্মকান্ডে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ ধরের সঞ্চালনায় সভায় রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সাইফুল আলম, রহমানিয়া ইসলামিয়া মাদরাসার সুপার মাওলানা মুহাম্মদ রফিক, রামু বৌদ্ধ ঐক্য ও কল্যাণ পরিষদের সভাপতি প্রবীর বড়–য়া, সাধারণ সম্পাদক তরুন বড়–য়া, রামু প্রেস ক্লাব সভাপতি নুরুল ইসলাম সেলিম, সাবেক সভাপতি খালেদ শহীদ, ইসলামিক ফাউন্ডেশন রামুর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সাইফুদ্দিন খালেদ, আমাদের রামু ডটকম এর সম্পাদক প্রজ্ঞানন্দ ভিক্ষু, সাংবাদিক সোয়েব সাঈদ, ইমাম সমিতির সদস্য সাইফুল্লাহ মো. ফোরকান, মাওলানা মোহাম্মদ জালাল উদ্দিন, মাওলানা মোহাম্মদ নুরুল হাকিম, মাওলানা আবদুস ছালাম, চিত্রশিল্পী তানভীর সরওয়ার রানা, রামু কেন্দ্রিয় সীমা বিহারের আবাসিক পরিচালক শীলপ্রিয় ভিক্ষু, রামু কেন্দ্রীয় কালি মন্দিরের পুরোহিত সজল বাহ্মন চৌধুরী, বিমুক্তি বিদর্শন ভাবনা কেন্দ্রের সাধারণ সম্পাদক শিপন বড়–য়া, উখিয়ারঘোনা জেতবন বৌদ্ধ বিহারের সাধারণ সম্পাদক হেমন্দ্র বড়–য়া, রামকুট বৌদ্ধ বিহারের সাধারণ সম্পাদক সঞ্জয় বড়–য়া প্রমূখ। সভায় মুসলিম, বৌদ্ধ ও হিন্দু ধর্মীয় নেতৃবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: