ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আন্দোলনের জন্য তৈরী হউন – লুৎফুর রহমান কাজল

kaবার্তা পরিবেশক :

কক্সবাজার সদর-রামু আসনের সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় নেতা লুৎফুর রহমান কাজল বলেছেন, আওয়ামী লীগ সরকার জনরায়কে বিশ্বাস করেনা। তারা জনগণকে ভয় পায় বিধায় নির্বাচন নিয়ে প্রহসন করে, মানুষের ভোটাধিকার কেড়ে নেয়।

১৮ জুন শনিবার শহরের কলাতলী পয়েন্টে ৯৯ ব্রাইডল হাউজে বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে আয়োজিত জেলা বিএনপির ইফতার মাহফিলে কাজল প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আন্দোলনের জন্য তৈরী হওয়ার আহবান জানিয়ে লুৎফুুর রহমান কাজল বলেন, আমাদের পেছনে তাকার আর সময় নাই। সকল ভেদাভেদ ভুলতে হবে। স্বৈরাচারী এই আওয়ামী লীগ সরকারকে ক্ষমতাচ্যুত করতে আরো কঠিন ঐক্য গড়ে তুলতে হবে। দলের ভেতরে বাইরে আন্তরিকতা বাড়াতে হবে। ২০ দলীয় জোটের নেতাকর্মীকে আরো বেশী সজাগ হতে হবে।

তিনি বলেন, বিগত ইউপি নির্বাচনের নামে আওয়ামী লীগ খুবই সুন্দর (!) নাটক মঞ্চস্থ করেছে। নিজেদের প্রার্থীকে জয়ী করার জন্য যা করার সবই করেছে। ভোট জালিয়াতিতে রেকর্ড করেছে। সরকারের এই প্রহসনের নির্বাচন শুধু দেশে নয়, বিদেশেও বিতর্ক তৈরী করেছে। বিএনপির কেন্দ্রীয় এই নেতা বলেন, আমরা তো এমন নির্বাচন চাইনি। জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠিত করতে আমাদের শপথ নিতে হবে।

 সভাপতির বক্তব্যে জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি শাহজাহান চৌধুরী বলেন, পবিত্র রমজানেই মহান আল্লাহ পবিত্র কোরআন নাজিল করেন। রমজানে বদরযুদ্ধের মাধ্যমে ইসলামকে শত্রুমুক্ত করা হয়েছিল।

তাঁর মতে, আওয়ামী লীগ ইসলামের শত্রু। তাদের হাত থেকে দেশ ও জনগণকে বাঁচাতে শপথ নিতে হবে। না হলে দেশে গণতন্ত্র ও ইসলামের নিশানা থাকবেনা।

জঙ্গী ফাহিমকে রিমান্ডে থাকা অবস্থায় কেন ক্রস ফায়ার দিয়ে হত্যা করা হল জাতি জানতে চায় । কি রহস্য লুকানো আছে তা জাতি ইতিমধ্যে বুঝে ফেলেছে। সরকারই জঙ্গী কর্মকান্ডে জড়িত আছে ।জঙ্গী নাটক করে বিরোধী দলকে দমন করা যাবে না। নিরপেক্ষ একটি নির্বাচন দিয়ে কেটে পড়–ন । নচেৎ জনগন আপনাদের অপকর্মের সমুচিত জবাব দেবে । সভায় বক্তব্য রাখেন অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ২০ দলীয় জোট নেতা খেলাফতে মজলিশ জেলা সভাপতি মওলানা নুরুল আলম আল মামুন , জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী , জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না , জেলা জামায়াত সেক্রেটারী জি এম রহিমুল্লাহ ,পৌর বিএনপি সভাপতি আলহাজ্ব রফিকুল হুদা চৌধুরী , জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জামিল ইব্রাহিম ,জেলা বিএনপি যুগ্ম সম্পাদক এডভোকেট নুরুল আলম , জেলা শ্রমিক দল সভাপতি রফিকুল ইসলাম , কুতুবদিয়া উপজেলা বিএনপি সভাপতি জালাল আহমদ চেয়ারম্যান , জেলা মৎস্যজীবি দল সভাপতি হামিদ উদ্দিন ইউসুফ গুন্নু , জেলা সেচ্ছাসেবক দল সভাপতি অধ্যাপক আজিজুর রহমান , জেলা যুবদল সভাপতি সৈয়দ আহমদ উজ্জল , জেলা মহিলা দল সভাপতি নাসিমা আকতার বকুল , জেলা ছাত্রদল সভাপতি রাশেদুল হক রাসেল প্রমুখ ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা বিএনপির প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী , যুবদল কেন্দ্রীয় সদস্য এম মোকতার আহমদ , জেলা শ্রমিকদল সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন ও জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক মনির উদ্দিন । কোরান তেলায়াত করেন পৌর ১নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক নুরুল আলম ।

জেলা বিএনপি নেতৃবৃন্দ সুন্দর একটি ইফতার মাহফিল ও আলোচনা সভা উপহার দেয়ার জন্য ব্যবস্থাপনা , প্রচার ও প্রকাশনা কমিটি ও সকল অঙ্গ ও সহযোগি সংগঠনকে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

ব্যবস্থাপনা কমিটিতে ছিলেন আহবায়ক- পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব রফিকুল হুদা চৌধুরী, কমিটির অন্যান্য সদস্যরা হলেন- রফিকুল ইসলাম কাউন্সিলর, রাশেদ মোহাম্মদ আলী, হামিদ উদ্দিন ইউসুফ গুন্নু, অধ্যাপক আজিজুর রহমান, ছৈয়দ আহমদ উজ্জল, জিসান উদ্দিন জিসান, এড. মোহাম্মদ ইউনুছ, নাছিমা আকতার বকুল, রাশেদুল হক রাসেল, এড. মনির উদ্দিন, কুতুব উদ্দিন, ফরিদুল আলম, মসউদুর রহমান মাসুদ, আজিজুল হক সোহেল, মোঃ ইলিয়াছ, এস্তাক আহমদ , শাহাদত হোসেন রিপন এবং ইকবাল হোসেন।

প্রচার ও প্রকাশনা কমিটিতে ছিলেন আহবায়ক হলেন- জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আবু ছিদ্দিক ওসমানী, কমিটির অন্যান্য সদস্যরা হলেন- অধ্যাপক আকতার চৌধুরী, এম. মোকতার আহমদ, আজমল হুদা, আমির আলী, , নেজাম উদ্দিন, হুমাইরা বেগম, এড. তৌহিদুল আনোয়ার, সরওয়ার রোমন, শাহিনুল ইসলাম শাহীন, হাজী আবদুর রহিম, হাবিব উল্লাহ, ওবাইদুল হক মুন্না প্রমুখ।

পাঠকের মতামত: