ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে : জাফর আলম

Chakaria-Picture-A.Lig-16-06-2016_1এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেছেন, আওয়ামীলীগের ভেতর খন্দকার মোস্তাকের অনুসারীরা বহাল তবিয়তে ছিলো বলেই সেইদিন বাঙ্গালী জাতির স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে শাহাদাৎ বরণ করতে হয়েছিলো। জাতির পিতাকে হত্যার পর খুনী চক্র পেছনের দরজায় ক্ষমতায় এসে বাংলাদেশের রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দেন। কিন্তু তাদের সেই খায়েশ বেশি দিন পুরণ হয়নি। বাঙ্গালী জাতি আবারো গর্জে উঠে সেই হায়েনাদের বিতাড়িত করতে, সফলও হয়েছে। তিনি বলেন, অনেক ঘাত প্রতিঘাত অতিক্রম করে জাতির পিতার সুযোগ্য উত্তরসুরী দেশরত্ম শেখ হাসিনা বাংলাদেশে এসে কোটি মানুষের অনুপ্রেরণায় আওয়ামীলীগের হাল ধরেন। দায়িত্ব দেন বাংলার ১৬ কোটি মানুষের। বর্তমানে আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে, বিশ্ব দরবারে বাংলাদেশ একটি সম্ভাবনাময় রাষ্ট্র হিসেবে পরিচিতি পেয়েছে।

উপজেলা চেয়ারম্যান বলেন, আওয়ামীলীগের দক্ষ নেতৃত্বে বিএনপি-জামায়াত জোটের অপরাজনীতি বন্ধের মাধ্যমে বর্তমান সরকার সারা বাংলাদেশে জনগনের কাছে এখন শান্তির বারতা নিয়ে যাচ্ছে, ঠিক তখনই দলের ভেতর থাকা খন্দকার মোস্তাকের অনুসারীরা আওয়ামীলীগের মধ্যে বিভাজনের সৃষ্টি করছে। তিনি বলেন, আওয়ামীলীগের মধ্যে বিভাজন সৃষ্টি করে কারো জন্যই মঙ্গল হবেনা। কারন সাধারণ জনগন ও দলের তৃনমুলের নেতাকর্মীরা সবসময় দক্ষ ও ত্যাগী নেতৃত্বের প্রতি অবিচল রয়েছে। তাই বিভাজন সৃষ্টিকারীদের বলবো এ গুলো পরিহার করুন, জনগনের জন্য, দেশের জন্য এক হয়ে কাজ করুন। মনে রাখবেন শেখ হাসিনার নৌকা থেকে কেউ একবার ভুলের কারনে পড়ে গেলে পুনরায় সেই নৌকায় উঠা কঠিন হয়ে পড়ে। জাতীয় রাজনীতির অনেক বড় বাপের নেতাও নৌকা থেকে পড়ে গিয়ে সেই থেকে এখনো আর উঠতে পারেনি। এই কঠিন বাস্তবতা থেকে সকলকে শিক্ষা নিতে হবে। বৃহস্পতিবার বিকেলে চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজিত ইফতার পাটি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলার কাকারা ইউনিয়নের শাহওমরাবাদস্থ বিট্রিশ আমেরিকান ট্যেবাকো কোম্পানীর অফিসের সামনে মাঠে কাকারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা শওকত ওসমানের সভাপতিত্বে ও চকরিয়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুজ্জামান অহিদের সঞ্চালনায় অনুষ্টিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের তিনবারের চেয়ারম্যান আজিমুল হক আজিম। তিনি বলেন, বৃহত্তর কাকারা ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন আমার শ্রদ্বেয় বড়ভাই উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক প্রয়াত নুরুল হক। তিনি কাকারা ইউনিয়ন নিয়ে স্বপ্ন দেখতেন। জনগনের জন্য আজীবন নিরলশভাবে কাজ করে গেছেন। স্বপ্ন বাস্তবায়নের আগেই তিনি পরকালের বাসিন্দা হয়েছেন। তবে আজকে প্রয়াত আমার বড়ভাইয়ের সেই স্বপ্ন ছোটভাই শওকত ওসমান চেয়ারম্যান নির্বাচিত হওয়ার মাধ্যমে কাকারাবাসিকে দেখাতে সক্ষম হবেন বলে আশা রাখি। আওয়ামীলীগের প্রার্থী শওকত ওসমানের বিজয়ের মাধ্যমে কাকারবাসি ভোট কারচুপির অভিশাপ মুক্ত হয়েছে।

অনুষ্টিত আলোচনা সভায় বিশেষ অতিথির আরো বক্তব্য রাখেন হারবাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত চেয়ারম্যান মিরানুল ইসলাম, বিএমচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান বদিউল আলম, লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ আনোয়ার হোসেন বাঙ্গালী কল্যাণ ট্রাষ্টের চেয়ারম্যান রেজাউল করিম সেলিম, উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাহাব উদ্দিন, কাকারা ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মাসুদুর রেজা চৌধুরী, সাধারণ সম্পাদক নাজেম উদ্দিন, যুগ্ম সম্পাদক মাষ্টার হারুন চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সভাপতি এএম আরিফুল ইসলাম চৌধুরী। অনুষ্টানে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা সাবেক ফুটবলার নুরুল আবছার, সাবেক প্যানেল চেয়ারম্যান শওকত ওসমান মানিক, চকরিয়া পৌরসভার দুইবারের নির্বাচিত কাউন্সিলর বশিরুল আইয়ুব, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলহাজ হায়দার আলী, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক তারেকুল ইসলাম, উপজেলা শ্রমিকলীগের যুগ্ম আহবায়ক জামশেদ উদ্দিন বাবুল, কাকারা ইউনিয়নের নির্বাচিত মেম্বার মেহেদী হাসান নুর খান, নির্বাচিত মেম্বার ও উপজেলা সৈনিকলীগের যুগ্ম আহবায়ক এনামুল হক এনাম, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মজুন, উপজেলা ছাত্রলীগ নেতা শাখাওয়াত হোসেন, চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি তোয়াছিন আনোয়ার জিহান, ইউনিয়ন শ্রমিকলীগের ফরিদুল ইসলাম প্রমুখ। এ ছাড়া অনুষ্টানে উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ সহযোগি সংগঠনের অসংখ্য নেতাকর্মী ও ইউনিয়নের কয়েকজন জনসাধারণ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে উপস্থিত সকলের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। #

 

পাঠকের মতামত: