Home » চকরিয়া » চকরিয়া পৌরসদরের চিরিঙ্গা মাছের বাজারে দালাল সিন্ডিকেট, ওজনে কারচুপির অভিযোগ

চকরিয়া পৌরসদরের চিরিঙ্গা মাছের বাজারে দালাল সিন্ডিকেট, ওজনে কারচুপির অভিযোগ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ffffনিজস্ব প্রতিবেদক, চকরিয়া :::
রমজানের বাজারকে পুঁজি করে চকরিয়া পৌরসদরের চিরিঙ্গা মাছ বাজার কেন্দ্রিক সিন্ডিকেট চক্র এখন পুরোপুরি সক্রিয়। এখানে হাট-বাজারগুলো নিয়ন্ত্রিত হচ্ছে অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে।

বিশেষ করে কাঁচা মাছের বাজারে তত্পর এ চক্রটি শুধুমাত্র মাছের দাম বাড়িয়ে নিচ্ছে তা নয়, ওজনে কম দেয়ার অভিযোগ উঠেছে। এমনকি বিক্রি নিষিদ্ধ পিরানহা মাছ পর্যন্ত অবাধে বাজারে বিক্রি করা হচ্ছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

বাজারের একশ্রেণির দালাল চক্র ইচ্ছামতো দাম আদায় করছে, আবার ওজনেও কম দিচ্ছে। এছাড়া স্থানীয়ভাবে উৎপাদিত ১০০ টাকা কেজির তেলাপিয়া বিক্রি করা হচ্ছে ২শ টাকা দরে।  লইট্যা ২শ টাকা, মাঝারি সাইজের ইলিশ ১৪শ এবং ছোট চিংড়ি ৫শ টাকা, বাঠা মাছ ৭শত, পাংকাস ১৬০টাকা দরে বিক্রি করা হচ্ছে।

মাছ বিক্রেতারা জানান, একমাত্র তেলাপিয়া ছাড়া কোনো মাছ ৪শ থেকে ৭শত টাকার নিচে বিক্রি করা সম্ভব হচ্ছে না। হঠাত্ করে মাছের দাম বেড়ে যাওয়ার কারণ জানতে চাইলে মাছ বিক্রেতা জামাল উদ্দিন জানান, রোজায় মাছের চাহিদা থাকলেও সামুদ্রিক মাছ বাজারে না আসায় খাল, নদী ও পুকুরের মাছের দাম বেড়ে গেছে।

বাজার কমিটির সভাপতি জানান, চকরিয়ার বৃহত্তম এ বাজারটির উপর সরকারি কোনো নজরদারি না থাকায় ব্যবসায়ীরা তাদের ইচ্ছেমতো দাম আদায় করছে। পাশাপাশি মায়ানমার থেকে আনা ফরমালিন দেয়া মাছও দেদারচে বিক্রি করা হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজারে খালেদা জিয়ার ৭৪তম জন্মদিন পালিত

It's only fair to share...21400প্রেস বিজ্ঞপ্তি : সাবেক তিনবারের প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন কারান্তরীণ দেশনেত্রী ...